বিজ্ঞাপন

জয় নিয়ে বিশ্বকাপে ফুরফুরে পর্তুগাল ও ইংল্যান্ড

June 8, 2018 | 2:28 pm

।।সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে শেষ ম্যাচ খেলে ফেলেছে একবারের বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড ও ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল।  জয়ের টাটকা অনুপ্রেরণা নিয়েই বিশ্বকাপের যাচ্ছে দুই দল বলতে হবে।

একই সময়ে শুরু হওয়া দুই ম্যাচে পর্তুগাল খেলেছে আলজেরিয়ার বিপক্ষে।  আর ইংল্যান্ড মাঠে নেমেছে জায়ান্ট কিলার কোস্টারিকার বিপক্ষে।  স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর জন্য ম্যাচটি ছিল বুস্ট আপের।  অন্যদিকে জেমি ভার্ডি-রাশফোর্ডদের জন্য ছিল চনমনে মানসিকতার।

কোস্টারিকার বিপক্ষে সেভাবেই শুরু করেছে হ্যারিকেনের ইংল্যান্ড।  ম্যাচের বয়স যখন ১৩ মিনিট, ম্যানচেস্টার ইউনাইটেড তারকা মার্কাস রাশফোর্ড লিড এনে দিলেন।  প্রথমার্ধে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধেও আক্রমাণত্মক খেলা উপহার দেয় ইংল্যান্ড।  তারই ধারাবাহিকতায় ব্যবধান দ্বিগুণ করে গ্যারেথ সাউদগেটের শিষ্যরা।

বিজ্ঞাপন

ড্যানি ওয়েলবেকের গোলে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করে ইংল্যান্ড।

আরেক ম্যাচে আলজেরিয়ার বিপক্ষে ৩-০ গোলে ব্যবধানে জয় তুলে নিয়েছে পর্তুগাল।  দুটি গোল এসেছে গনসালো গুয়েডসের পা থেকে।  ম্যাচের ১৭ মিনিটেই দলকে লিড এনে দেন গুয়েডস।  ৩৭ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ ব্যবধান দ্বিগুণ করেন।  দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে জয় পাকাপোক্ত করেন গুয়েডস।  ম্যাচ শেষে চনমনে রোনালদো তার ছেলের সঙ্গে খেলায় মেতে উঠলেন।  ডি বক্সের ভেতরে হাস্যোজ্জ্বল সিআরসেভেন ছেলের ফুটবল কারিগুরি দেখে অবাকও হলেন সমেত।

বিজ্ঞাপন

দিনের আরেক ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ২-২ ব্যবধানে ড্র করেছে ঘানা।  এদিকে ঘানা ‍ফুটবল ফেডারেশনে বয়ে চলছে ‘অবৈধ টাকা লেনদেনে’ সমালোচনার ঝড়।  বিষয়টি নিষ্পত্তি তোড়জোর শুরু করেছে ঘানার ফুটবলে সর্বোচ্চ অভিভাবক।

আরেক প্রস্তুতি ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে ৩-০ গোলে বড় জয় পেয়েছে উরুগুয়ে।  বার্সা তারকা লুইস সুয়ারেজ পেয়েছেন একটি গোল।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন