বিজ্ঞাপন

ভারতে প্রদর্শিত হবে ‘পোড়ামন ২’

June 26, 2018 | 4:11 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।  

বিজ্ঞাপন

এবারের ঈদে বাংলাদেশের সিনেমা অনুরাগীরা দেখেছে ‘পোড়ামন ২’ ছবিটি। ভালো ব্যবসা করার পাশাপাশি সিয়াম-পূজা অভিনীত এই সিনেমা পেয়েছে দর্শক বন্দনাও। ঈদের দ্বিতীয় সপ্তাহে বেড়েছে এর হল সংখ্যা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে হল মালিকরা জানিয়েছেন, রায়হান রাফি পরিচালিত এই ছবির প্রতি দর্শক আগ্রহ থাকবে কমপক্ষে আরও দুই সপ্তাহ।

এতো এতো আনন্দের খবরের ভিড়ে ‘পোড়ামন ২’ নিয়ে নতুন খুশির খবর দিলেন ছবিটির প্রযোজক আব্দুল আজিজ। জানালেন, ভারতের তিনটি প্রদেশে একযোগে মুক্তি পেতে যাচ্ছে ‘পোড়ামন ২’ সিনেমা। কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মের পরিবেশনায় ছবিটি দেখবে আসাম, বিহার ও পশ্চিমবঙ্গের দর্শকেরা। তবে এটি কবে মুক্তি পাবে তার নির্দিষ্ট কোন তারিখ জানাতে পারেননি জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার।

সাফটা চুক্তির আওতায় ‘পোড়ামন ২’ মুক্তি পাচ্ছে ভারতের প্রেক্ষাগৃহে। ঈদের আগেই ছবিটি রপ্তানি করতে আবেদন করেছিলেন আব্দুল আজিজ। তথ্য মন্ত্রণালয় থেকে রপ্তানির অনুমতি মিললেও সেই কাগজ এখনো এসে পৌঁছায়নি জাজ কর্তৃপক্ষের হাতে। ফলে সবকিছু গুছিয়ে এনেও ভারতে মুক্তি দেয়ার নির্দিষ্ট তারিখ জানাতে পারছে না প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে সারাবাংলাকে আব্দুল আজিজ বলেন, ‘পোড়ামন ২ রপ্তানির অনুমতি আমরা পেয়ে গেছি। মন্ত্রণালয়ে কিছু দালিলিক কাজ বাকী রয়ে গেছে। হয়ে গেলে শিগগিরই ছবিটির মুক্তির তারিখও জানাতে পারবো। কিন্তু সিনেমা রপ্তানি করতেও যদি এত সময় লাগে, তাহলে সিনেমার ব্যবসা বাড়বে কিভাবে! সিনেমা আমদানিতেও সময় লাগে, রপ্তানিতেও সময় লাগে। এভাবে চললে আমরা অনেকসময় ক্ষতিগ্রস্ত হই।’

মি. আজিজ আরও বলেন, ‘পোড়ামন পরিবেশন করবে এসভিএফ। ছবিটি যদি ভালো ব্যবসা করে তাহলে সাবটাইটেল দিয়ে বা ডাবিং করে অন্য প্রদেশগুলোতেও মুক্তির ব্যবস্থা করা হবে। আমরা ছবিটির ব্যাপারে আশাবাদী। আশা করছি এই ছবিটির মাধ্যমে ভারতের মানুষ বাংলা সিনেমা নিয়ে ইতিবাচক ধারণা পাবে।’

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভক্তের মন্তব্যের জবাবে আব্দুল আজিজ লিখেছেন – ২০ জুলাই পশ্চিম বাংলায় মুক্তি পাবে ‘পোড়ামন ২’। তবে ছবিটির বীপরীতে বাংলাদেশে কোন সিনেমা আসবে, সে ব্যাপারে এখনো চূড়ান্ত কোন তথ্য দিতে পারেননি জাজ মাল্টিমিডিয়ার মালিক।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন