বিজ্ঞাপন

অনুমতি ছাড়া ইফতার-যাকাত বিতরণ করতে দেবে না প্রশাসন

May 15, 2018 | 6:46 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: অনুমতি ছাড়া ইফতার সামগ্রী, যাকাত-সদকা বিতরণ অনুষ্ঠান করতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রামের পুলিশ ও জেলা প্রশাসন। লিখিতভাবে আবেদনের পর অনুমতি দিলে তবেই এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা যাবে, এমনটাই জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা।

মঙ্গলবার (১৫ মে) বিকেলে রমজান নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে চট্টগ্রাম মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মাসুদ উল হাসান বলেন, আমরা গণহারে গরীবদের যাকাত, সদকা, ইফতার দেওয়া এগুলোকে নিরুৎসাহিত করছি।

তিনি বলেন, অনুষ্ঠান আয়োজনের আগে আমাদের কাছে লিখিতভাবে অনমুতির জন্য আবেদন করতে হবে। তারপর আমরা দেখব। কত লোক হবে, লোকসমাগমের স্থানে কি পরিমাণ মানুষের সংকুলান হবে, কি পরিমাণ কার্ড করা হয়েছে অথবা আদৌ করা হয়েছে কি না- এসব দেখে যদি আমরা সন্তুষ্ট হই তাহলে আমরা অনুমতি দেব। কিন্তু গরীব মানুষের জীবন নিয়ে তামাশা আমরা বন্ধ করতে চাচ্ছি।

বিজ্ঞাপন

সাতকানিয়ায় ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে পদদলিত হয়ে ৯ নারীর মৃত্যুর পর তাকে প্রধান অতিথি করা হয়েছে, এমন একটি আয়োজন বাতিলের কথা জানিয়েছেন মাসুদ উল হাসান।

এদিকে চট্টগ্রামের জেলা প্রশাসক মো.ইলিয়াছ হোসেন সারাবাংলাকে বলেন, সাতকানিয়ার ঘটনার পর এখন আমরা হাজার হাজার লোক জড়ো করে যাকাত, ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠান নিরুৎসাহিত করছি। এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করতে হলে আগে আমাদের জানাতে হবে। তাহলে অন্তত আমরা পরিস্থিতিটা বুঝতে পারব। সেক্ষেত্রে আমরা পুলিশ-আনসার রাখতে হবে কি না সেই বিষয়টাও বুঝতে পারব। আমরা মনে করি যদি সেখানে কোনও বিশৃঙ্খলা হবে না, অপ্রীতিকর ঘটনা হবে না তবেই আমরা অনুমতি দেব।

বিজ্ঞাপন

সোমবার (১৪ মে) সকালে সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নের পশ্চিম গাতিয়াডাঙ্গা গ্রামের হাঙ্গরমুখ এলাকায় নিজ বাড়ির পাশে মাদ্রাসার মাঠে ইফতার সামগ্রী বিতরণের আয়োজন করেছিলেন কবির স্টিল রিরোলিং মিলস লিমিটেডের (কেএসআরএম) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান। সেখান থেকে পদদলিত হয়ে মৃত্যুর শিকার ৯ নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় শাহজাহানের বিরুদ্ধে মঙ্গলবার সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের হয়েছে।

সারাবাংলা/আরডি/টিএম

আরও পড়ুন

বিজ্ঞাপন

সাতকানিয়ায় প্রাণহানির ঘটনায় তদন্ত কমিটি
সাতকানিয়ায় ইফতার সামগ্রী নিতে গিয়ে ৯ নারীর মৃত্যু
ব্যবস্থাপনায় ত্রুটি, মৃত্যুর কারণ ভিন্নখাতে নেওয়ার চেষ্টা
পদদলিত হয়ে ৯ নারীর মৃত্যু: শিল্পপতি শাহাজানের বিরুদ্ধে মামলা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন