বিজ্ঞাপন

সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন ১৭ ফেব্রুয়ারি

January 9, 2019 | 4:19 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির হত্যা মামলায় র‌্যাবের তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে ১৭ ফেব্রুয়ারি দিন নির্ধারণ করেছেন আদালত।

বুধবার (৯ জানুয়ারি) মামলাটিতে প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস নতুন করে এ দিন নির্ধারণ করেন।

মামলাটিতে নিহত রুনির বন্ধু তানভীর রহমান, বাড়ির সিকিউরিটি গার্ড এনাম আহমেদ ওরফে হুমায়ূন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুণ, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদ গ্রেফতার হয়েছেন। আসামিদের মধ্যে তানভীর জামিনে আছেন।

বিজ্ঞাপন

২০১২ সালের বছর ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনি নিজ ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। এর পরের দিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়।

এউ ঘটনার পরে রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি শের-ই বাংলা নগর থানার মাধ্যমে তদন্ত শুরু হয়। এর চারদিন পরে হত্যা মামলা হিসেবে এর তদন্ত ভার দেওয়া হয় ঢাকা মহানগর ডিবি পুলিশকে। দুই মাসেরও বেশি সময় তদন্ত করে ডিবি রহস্য উদঘাটন করতে পারেননি। এরপর ২০১৪ সালের ১৮ এপ্রিল হাইকোর্টের নির্দেশে হত্যা মামলাটির তদন্ত ভার র‌্যাবকে দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংরা/এআই/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন