বিজ্ঞাপন

অক্টোবরে মূল্যস্ফীতি কমেছে

November 4, 2018 | 11:24 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: অক্টোবর মাসে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট-টু-পয়েন্ট হারে কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪০ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৪৩ শতাংশ। এ সময়ে খাদ্যপণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৮ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৪২ শতাংশ। অন্যদিকে, খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৯০ শতাংশ, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৪৫ শতাংশ।

রোববার (৪ নভেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকের ব্রিফিং শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব তথ্য প্রকাশ করেন। এসময় উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা বিষয়ক প্রতিমন্ত্রী এম এ মান্নান।

ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, গত সাত দিনে চালের দাম কমেছে। এজন্য মূল্যস্ফীতি কমেছে। গ্রামে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট-টু-পয়েন্ট হারে কমে দাঁড়িয়েছে ৪ দশমিক ৮৭ শতাংশে, যা তা আগের মাসে ছিল ৪ দশমিক ৯৯ শতাংশ। অন্যদিকে খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৪ দশমিক ৫২ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৪ দশমিক ৮৬ শতাংশ। আর খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫৩ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ২২ শতাংশ।

বিজ্ঞাপন

এদিকে, অক্টোবর মাসে শহরে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট-টু-পয়েন্ট হারে বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ৩৮ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৬ দশমিক ২৩ শতাংশ। খাদ্যপণ্যের মুল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ৩৫ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৬ দশমিক ৬৫ শতাংশ। আর খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ৪১ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৭৪ শতাংশ।

সারাবাংলা/জেজে/

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন