বিজ্ঞাপন

অবিকল একই আবহাওয়ায় এগিয়ে যাওয়ার দিন

August 13, 2018 | 9:30 am

।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর ।।

বিজ্ঞাপন

গান গাওয়ার সময় গানের লিরিকে কিছু অংশ থাকে না, যাকে অস্থায়ী বলে। গানের মধ্যে সে লাইনগুলো ফিরে ফিরে আসে, বারবার বারবার। আজকে তেমন একটা দিন। ঠিক গতকালের মতো আজও স্বাভাবিক দিন থাকবে, হঠাৎ মেঘে ঢেকে যাবে, বৃষ্টি হবে আবার ওমনিই ঝকঝকে রোদ খিলখিলিয়ে উঠবে। তাহলে এক কথায় বলতে গেলে আজ শ্রাবণ মাসের একদম আদর্শ দিন কাটানোর পূর্বাভাস দিচ্ছে আবহাওয়ার বার্তা।

উত্তর বঙ্গোপসাগরে আর বাংলাদেশের উপরেও মৌসুমি বায়ু কম সক্রিয় থেকে মাঝারি অবস্থায় আছে। একটা লঘুচাপ আজকের মধ্যে তৈরি হতে পারে। বললে এটাই একমাত্র পরিবর্তন আবহাওয়ায় আসতে পারে। নাহলে সেই একই মেগা সিরিয়াল… আকাশে ৯০-১০০ শতাংশ মেঘ। বাতাসের আর্দ্রতা ৬৬-৮০ শতাংশের মধ্যে থাকবে। মেঘের মধ্যে মধ্যে কিছু কালো মেঘ থাকবে ফলে কখনও বেশ আঁধার নেমে আসবে নতুবা মেঘ ছাপিয়েই ভালো রোদ থাকবে।

এরকম দিন ঐ পানি, ছাতা, সানস্ক্রিনের সঙ্গে আরেকটা জিনিস নিয়ে ঘর থেকে বের হতে হয়। অবিকল একই রকম গড্ডালিকার যাত্রা থেকে বের হয়ে নিজের মতো কিছু করার চেষ্টা। নাহয় একদিন গড্ডালিকা বা যাকে বলে ভেড়া, তার মতো লো প্রোফাইল জীবন কাটাতে হবে। ওদিকে কোন বাঘ কাঁটাচামচ নিয়ে বসে আছে ভেড়াটাকে ল্যাম্ব রোস্ট করে খাবে বলে। নিজের জীবন নিয়ে তা তো আর হতে দেয়া যায় না বলুন!

বিজ্ঞাপন

শুভ কাটুক সোমবার দিনটি।

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন