বিজ্ঞাপন

আবাহনীর সামনে নোফেল, শেখ জামালের সামনে কিংস

January 17, 2019 | 7:37 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের দশম আসরটি শেষ হয়েছে ঠিক এক বছর আগে। ১২ জানুয়ারি ২০১৮তে। ঘরোয়া ফুটবলে তারপর কেটে গেছে পাক্কা ১২টা মাস। বর্ষা এড়াতে পেছানো হয়েছিল লিগটি। পেছাতে পেছাতে চলে গেছে এক বছর। ক্যালেন্ডার থেকে নেই এক বছরই। তারপরেও নানান সমস্যা পেরিয়ে শুক্রবার (১৮ জানুয়ারি) থেকে মাঠে গড়াচ্ছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসরটি।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী নবাগত দল নোফেল স্পোর্টিং ক্লাবের ম্যাচ দিয়ে শুক্রবার শুরু হচ্ছে আসরটি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হোম ভেন্যুতে ম্যাচ শুরু করতে চলেছে আবাহনী। ফিরতি লেগে নোয়াখালীতে খেলতে হবে আকাশী-হলুদকে। বিকাল সাড়ে তিনটায় ম্যাচটি শুরু হবে ঢাকার মাটিতে।

একই দিনে আরও একটি ম্যাচ হতে চলেছে। ঘরোয়া ফুটবলের আরেক নবাগত দল বসুন্ধরা কিংস মুখোমুখি হবে গেল লিগের রানার্স আপ শেখ জামালের। এই দিনে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ এই আসরে অভিষেক হতে চলেছে কিংস ও নোফেলের।

বিজ্ঞাপন

এর আগে যদিও স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপ দিয়ে মৌসুম শুরু করেছে দুই ক্লাব। তবে, বিপিএলে প্রথমবারের মতো পা পড়েছে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে সর্বোচ্চ পেশাদার লিগে নাম লেখানো দুটি ক্লাব। কিংসরা প্রথমবারই স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন ও ফেড কাপের রানার্স আপ হয়েছে। শেখ জামালের হোম ভেন্যতে কিংসরা খেলবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

এবার হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে প্রথম পর্বে ১৫৬ ম্যাচের মধ্যে রাখা হয়েছে ৭৮টি ম্যাচ। সপ্তাহে পাঁচদিনে ১০টি করে ম্যাচ রাখা হয়েছে। প্রথম পর্বে থাকছে ১৩টি রাউন্ড ও শুক্রবার-শনিবার-রোববারসহ প্রায় প্রতিদিনই রাখা হয়েছে ম্যাচ। তবে, প্রত্যেক সপ্তাহের যে কোন দুটি ম্যাচ ফাঁকা রাখা হয়েছে। আর সবগুলো ম্যাচই বিকালে রাখা হয়েছে। ৬টি ভেন্যুতে ম্যাচগুলো উপভোগ করতে পারছেন দেশজুড়ে আপামর ফুটবল সমর্থকরা।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন