বিজ্ঞাপন

যুক্তরাজ্যে উবারের স্বচালিত গাড়ির ধাক্কায় নারী নিহত

March 20, 2018 | 1:08 pm

।।সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যে টেম্পি শহরে উবারের স্বচালিত গাড়ির ধাক্কায় একজন নারী নিহত হয়েছেন। স্থানীয় পুলিশ জানিয়েছে, উবারের আলোচিত স্বয়ংক্রিয় গাড়ির ধাক্কায় এটাই প্রথম বড় দুর্ঘটনা।

টেম্পি পুলিশ আরও জানিয়েছে , গাড়িতে যখন সে পথচারী নারী আঘাত করে তখন সেটি স্বয়ংক্রিয়ভাবে চলছিল। নারীটি রাস্তা পার হওয়ার নির্ধারিত জায়গা দিয়ে পার হচ্ছিলেন না। গাড়ির আঘাতে আহত হওয়ার পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া পরে সেখানে তিনি মারা যান।
দুর্ঘটনার সময় গাড়িতে একজন চালকও ছিলেন।

এ ঘটনার পরে উবার কর্তৃপক্ষ টুইটারে একটি বক্তব্য প্রকাশ করেন। ইংলিশে লেখা বক্তব্যে বলা ছিল, এ ঘটনায় আমরা নিহতের পরিবারের সঙ্গে সমব্যথী, এই ঘটনার তদন্তে স্থানীয় কর্তৃপক্ষের সাথে সম্পূর্ণভাবে সহযোগিতা করছি।
যুক্তরাষ্ট্রের ‘ন্যাশনাল হাইওয়ে ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশন’ এবং ‘ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড’ জানিয়েছে, ঘটনাটি তদন্ত করতে টেম্পিতে তারা একটি দল পাঠাচ্ছে।

বিজ্ঞাপন

উবার তাদের এই স্বচালিত গাড়ি বিভিন্ন রাজ্যে পরীক্ষামূলকভাবে চালাচ্ছে। ফোর্ড, জেনারেল মোটরস, টেসলা ও ওয়াইমোর মতো কোম্পানিগুলো স্বচালিত গাড়ির গবেষণায় প্রচুর অর্থ বিনিয়োগ করেছে। বলা হচ্ছে, স্বচালিত গাড়িকে মোটর শিল্পের ভবিষ্যৎ। অটোমোবাইল কোম্পানিগুলোর দাবি, এসব গাড়ি সড়ক দুর্ঘটনার মাত্রা কমিয়ে আনবে।

তবে এই পরীক্ষার মূল্য মানুষের জীবন হতে পারে- আশঙ্কা বিশেষজ্ঞদের।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, এ ঘটনার পরে উবার তাদের স্বচালিত গাড়ি চালনা বন্ধ রেখেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন