বিজ্ঞাপন

খালেদা জিয়ার দুই মামলায় চার্জ শুনানি ২০ মার্চ

February 19, 2019 | 5:28 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা তথ্যের ভিত্তিতে ভুয়া জন্মদিন পালন এবং যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার মানহানির দুই মামলায় চার্জ গঠনের শুনানির তারিখ আগামী ২০ মার্চ ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) ঢাকার মহানগর হাকিম আসাদুজ্জামান নুর আসামি পক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এই তারিখ ঠিক করেন।

পুরান ঢাকার বকশিবাজার আদালতে মামলাটি চার্জ গঠন শুনানির জন্য দিন ঠিক ছিল। এই দুই মামলায় ২০১৮ সালের ৩১ জুলাই  মাসে ঢাকা মহানগর দায়রা জজ থেকে জামিন পান।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ধর্মীয় অনুভূতিতে আঘাত: খালেদা জিয়ার জামিন শুনানি ১৪ মার্চ

একই সঙ্গে খালেদা জিয়া অন্য মামলায় কারাগারে রয়েছেন সেই বিষয়ে আদালতকে জানিয়ে চার্জ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন তার পক্ষের আইনজীবীরা। শুনানি শেষে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী চার্জ শুনানির এ নতুন দিন ধার্য করেন। খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া এ তথ্য জানান।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩ নভেম্বর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী স্বীকৃত স্বাধীনতা বিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে আদালতে একটি মানহানির মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

২০১৮ সালের ৫ জুলাই মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়ার মামলায় মহানগর হাকিম আহসান হাবিব ও ভুয়া জন্মদিন পালনের মামলায় খুরশিদ আলমের আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেন।

মামলা দু’টির অভিযোগে বলা হয়, ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে ঢাকার মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

সারাবাংলা/এআই/এমএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন