বিজ্ঞাপন

মুম্বাইয়ের সঙ্গে সিনেমা বিষয়ক চুক্তি

July 9, 2018 | 4:56 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চুক্তিটা সিনেমা বিষয়ক। এর মধ্যে প্রথম ধাপে মুম্বাইয়ের একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হয়েছে সিনেমা নির্মাণের। পরিবর্তীতে সিনেমা ডিসট্রিবিউশন, সিনেমা হলসহ অন্যান্য বিষয়েও চুক্তি হতে পারে। বিষয়টি নিশ্চিত করেছেন দেশীয় চলচ্চিত্রাঙ্গনের প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু।

প্রযোজক খোরশেদ আলম খসরু, পরিচালক মোহাম্মদ হোসেন জেমি এবং মিস তৌহিদা নামের একজন ব্যবসায়ী মিলে এই উদ্যোগ নিয়েছেন। এই তিনজন মিলে একটি প্রতিষ্ঠান তৈরি করেছেন, যার নাম এখনো চূড়ান্ত না। এরই মধ্যে খোরশেদ আলম খসরু ও মোহাম্মদ হোসেন জেমি মুম্বাইতে বৈঠক করেছেন। মোহাম্মদ হোসেন জেমি এখনো মুম্বাইতে অবস্থান করছেন। আর  খোরশেদ আলম খসরু দেশে ফিরে এসেছেন।

বিজ্ঞাপন

সোমবার (৯ জুলাই) খসরু সারাবাংলাকে জানান, ‘এরই মধ্যে আমরা মুম্বাইয়ের একটি প্রতিষ্ঠানের সঙ্গে দুটি সিনেমা নির্মাণের চুক্তি করে ফেলেছি। সব ঠিক মতো চললে অবশ্যই যৌথ প্রযোজনার নিয়মেই নির্মিত হবে ছবি দুটি। হিন্দি ও বাংলা দুটি ভাষাতেই ডাবিং করা হবে সিনেমাগুলো। তাই যৌথ-প্রযোজনা বা আমদানি-রফতানির ক্ষেত্রে আর কোনো সমস্যা থাকবে না।’

এই চুক্তি হয়েছে সালমান খানের সিনেমার সহ-প্রযোজক আকিল খান এবং এদেশের প্রযোজক খোরশেদ আলম খসরু, পরিচালক মোহাম্মদ হোসেন জেমি এবং ব্যবসায়ী মিস তৌহিদার মধ্যে। খসরু জানান ডিসেম্বর মাস থেকে কাজ শুরু করার ইচ্ছা আছে তাদের।

খসরু-জেমির এই মুম্বাই সফরে তারা আরও কথা বলেছেন বলিউডের বিখ্যাত পরিচালক, প্রযোজক সুভাষ ঘাইয়ের সঙ্গে। তার সঙ্গে মূলত সিনেমা ব্যবসা নিয়ে কথা বলেছেন তারা। অর্থাৎ সিনেমা হল, ডিস্ট্রিবিউশনসহ সিনেমা মুক্তির আগে ও পরের বিভিন্ন প্রক্রিয়া নিয়ে বিস্তারিত কথা হয়েছে তাদের।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে খসরু আরও বলেন, ‘যদি সিনেমা নির্মাণের মাধ্যমে আমাদের ইন্ডাস্ট্রি এগিয়ে যায় তাহলে আমরা আরও কাজ করব। আমরা সেখানে আধুনিক সিনেমা হল, ই-টিকেটিং, ডিস্ট্রিবিউশনসহ বিভিন্ন বিষয়ে কথা বলেছি। পরিকল্পনা করছি একটি মডেল সিনেপ্লেক্স করার। যদি প্রকল্পটি লাভজনক এবং দর্শকদের জন্য ভালো হয়, তাহলে আমরা মুম্বাইয়ের প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিতে যেতেও পারি।’

পরিচালক মোহাম্মদ হোসেন জেমির সঙ্গে মঙ্গলবার (১০ জুলাই) আরেকটি সভা হবে সুভাষ ঘাইয়ের। সেখানে সিনেমার ব্যবসা নিয়ে আরও অনেক সিদ্ধান্ত হতে পারে।

সারাবাংলা/পিএ /পিএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন