বিজ্ঞাপন

যেখানে একমাত্র ক্রিকেটার গেইল

November 20, 2018 | 8:15 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দারুণ এক রেকর্ডে নাম লেখালেন ক্যারিবীয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। টি-টোয়েন্টি ফরম্যাটে ১০টি আলাদা লিগে খেলা একমাত্র ক্রিকেটার এখন গেইল। সবশেষ তিনি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের নিয়ন্ত্রণে শুরু হওয়া নতুন লিগ এমজানসি সুপার লিগে (এমএসএল) খেলতে নামেন। জোজি স্টারসের জার্সিতে খেলছেন গেইল।

আর এর মধ্যদিয়ে ৩৯ বছর বয়সী গেইল বিশ্বের একমাত্র খেলোয়াড় হিসেবে ১০টি আলাদা টি-টোয়েন্টি লিগে খেলার কীর্তি গড়েন। নতুন ক্লাবের হয়ে প্রথম ম্যাচে গেইল ১৯ বলে করেন ২৩ রান। তাতে ছিল চারটি বাউন্ডারি আর একটি ছক্কার মার। অবশ্য নিজের প্রথম ম্যাচে জিততে পারেনি জোজি স্টারস। নেলসন মেন্ডেলা বে জায়ান্টস তাদের হারিয়েছে ৫ উইকেটে।

এখন পর্যন্ত বিভিন্ন গেইলের খেলা টি-টোয়েন্টি লিগগুলো হলো- বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বরিশাল বুলস, ঢাকা গ্ল্যাডিয়েটর্স, চিটাগং ভাইকিংস এবং রংপুর রাইডার্স), আফগানিস্তান প্রিমিয়ার লিগ (বালখ লিজেন্ডস), এমজানসি সুপার লিগ (জোজি স্টারস), ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (জ্যামাইকা তালাওয়াহস, সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস), ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং কিংস ইলেভেন পাঞ্জাব), পাকিস্তান সুপার লিগ (লাহোর কালান্দার্স এবং করাচি কিংস), বিগ ব্যাশ লিগ (সিডনি থান্ডার্স এবং মেলবোর্ন রেনেগেডাস), রাম স্ল্যাম টি-টোয়েন্টি (হাইভেল্ট লায়ন্স), ভাইটালিটি ব্লাস্ট (সমারসেট) এবং গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা (ভ্যাঙ্কুভার নাইটস)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন