বিজ্ঞাপন

৫৮ রানে অলআউট ইংল্যান্ড

March 22, 2018 | 11:32 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

১৯৫৫ সালের মার্চে টেস্ট ইতিহাসের ৪০২তম ম্যাচে ইংল্যান্ডের কাছে ২৬ রানে অলআউট হয়েছিল নিউজিল্যান্ড। আজ টেস্ট ইতিহাসের ২২৯৯তম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে মাত্র ৫৮ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড।

ইংলিশদের অবশ্য এর চেয়েও বেশি লজ্জার রেকর্ড আছে। টেস্ট ইতিহাসের ২৫তম ম্যাচে ১৮৮৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনিতে ইংলিশরা করেছিল মাত্র ৪৫ রান।

নিউজিল্যান্ডের অকল্যান্ডে শুরু হওয়া ম্যাচটি হচ্ছে দিবারাত্রির। এই প্রথম ডে-নাইট ম্যাচ খেলতে নেমেছে কিউইরা। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংলিশরা। ক্রেইগ ওভারটন ২৫ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ৩৩ রান। ১১ রান করেন মার্ক স্টোনম্যান।

বিজ্ঞাপন

অ্যালিস্টার কুক, জো রুট, ডেভিড মালান, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, মঈন আলি, ক্রিস ওকস, স্টুয়ার্ট ব্রড আর জেমস অ্যান্ডারসন কেউই ৫ রানের বেশি করতে পারেননি। ০ রানেই ফেরেন পাঁচ ব্যাটসম্যান। উইকেটের পতন ঘটে দলীয় ৬, ৬, ১৬, ১৮, ১৮, ১৮, ২৩, ২৩, ২৭ এবং ৫৮ রানের মাথায়।

নিউজিল্যান্ড দুই বোলার ব্যবহার করেই ১০টি উইকেট তুলে নেয়। টিম সাউদি ১০.৪ ওভারে ৩২ রান দিয়ে তুলে নেন ৬ উইকেট। আর ১০ ওভারে ২৫ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। ২০.৪ ওভারই ছিল ইংলিশদের দৌড়াত্ম।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন