বিজ্ঞাপন

সিরিজ জিততে বাংলাদেশের টার্গেট ২৪৭

October 24, 2018 | 4:47 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলপতি মাশরাফি বিন মর্তুজা। সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী জিম্বাবুয়ে ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে তুলেছে ২৪৬ রান।

সফরকারীদের ব্যাটিং উদ্বোধনে নামেন অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা এবং সেফাস ঝুয়াও। সাইফউদ্দিনের করা ইনিংসের পঞ্চম ওভারে বিদায় নেন মাসাকাদজা। মুশফিকের গ্লাভসবন্দি হওয়ার আগে তিনি করেন ১৪ রান। দলীয় ১৮ রানে সফরকারীরা নিজেদের প্রথম উইকেট হারায়। দলীয় ৭০ রানে দ্বিতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। ইনিংসের ১২তম ওভারের শেষ বলে মিরাজের বল তুলে মারতে গিয়ে সাজঘরে ফেরেন সেফাস ঝুয়াও। ফজলে মাহমুদের তালুবন্দি হওয়ার আগে ২৭ বলে একটি করে চার ও ছক্কায় ২০ রান করেন ঝুয়াও।

এরপর ৭৭ রান যোগ করেন ব্রেন্ডন টেইলর এবং শেন উইলিয়ামস। ইনিংসের ৩০তম ওভারে মাহমুদুল্লাহকে আক্রমণে আনেন মাশরাফি। তৃতীয় বলে টেইলরকে এলবির ফাঁদে ফেলেন তিনি। বিদায়ের আগে টেইলর ৭৩ বলে করেন ৭৫ রান, যাতে ছিল ৯টি চার আর একটি ছক্কার মার। দলীয় ১৪৭ রানে জিম্বাবুয়ে তৃতীয় উইকেট হারায়। দলীয় ১৮৮ রানে সাইফউদ্দিন ফিরিয়ে দেন ৪৭ রান করা শেন উইলিয়ামসকে। মুশফিকের গ্লাভসবন্দি হন তিনি।

বিজ্ঞাপন

দলীয় ২২৯ রানের মাথায় জিম্বাবুয়ে পঞ্চম উইকেট হারায়। উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দি হন সিকান্দার রাজা। মাশরাফির বলে আউট হওয়ার আগে ৬১ বলে রাজা করেন ৪৯ রান। তার ইনিংসে ছিল তিনটি চার আর দুটি ছক্কার মার। ৪৭তম ওভারে মোস্তাফিজ ফেরান পিটার মুরকে। বাউন্ডারি লাইনে মিরাজের দুর্দান্ত এক ক্যাচে বিদায় নেওয়ার আগে মুর করেন ১৭ রান। ইনিংসের ৪৮তম ওভারে সাইফউদ্দিন আরেকটি উইকেট দখল করেন, ফিরিয়ে দেন ৩ রান করা এলটন চিগুম্বুরাকে।

ওয়ানডে র‌্যাংকিংয়ে বাংলাদেশ রয়েছে সাত নম্বরে আর জিম্বাবুয়ে রয়েছে ১১ নম্বরে। শেষ ১১বারের মুখোমুখি দেখায় বাংলাদেশের বিপক্ষে জিততে পারেনি জিম্বাবুয়ে। প্রথম ওয়ানডেতে ২৮ রানের জয়ে এরই মধ্যে সিরিজে টাইগাররা ১-০ তে লিড নিয়েছে। আজ জিতলে সিরিজ নিশ্চিত করবে মাশরাফি-মুশফিক-মোস্তাফিজ-ইমরুলরা। সিরিজের শেষ ম্যাচটি আগামী ২৬ অক্টোবর চট্টগ্রামেই অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে কোনো ওয়ানডে ম্যাচ হারেনি স্বাগতিক বাংলাদেশ। এখানে দুই দল পাঁচবার মুখোমুখি হয়েছে, সবকটিতেই জিতেছে লাল-সবুজের জার্সিধারীরা। জিম্বাবুয়ের হয়ে এই গ্রাউন্ডে একমাত্র সেঞ্চুরিটি করেছেন ব্রেন্ডন টেইলর। এই মাঠে কোনো বোলারই পাঁচ উইকেট বা তার বেশি উইকেট পাননি। চলতি টুর্নামেন্টে না থাকা দেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দুবার চারটি করে উইকেট পেয়েছিলেন।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। খেলাটি অনলাইনে দেখাচ্ছে র‌্যাবিটহোলবিডি

বিজ্ঞাপন

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু এবং মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা, সেফাস ঝুয়াও, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, শেন উইলিয়ামস, পিটার মুর, এলটন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, ব্রেন্ডন মাভুতা, কাইল জারভিস এবং তেন্দাই চাতারা।

ছবি: শ্যামল নন্দী

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন