বিজ্ঞাপন

মামুনের একমাত্র গোলে জয় পেল ঢাকা আবাহনী

October 28, 2018 | 5:48 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

বাঘা বাঘা খেলোয়াড় আর জাতীয় দলের ফুটবলার নিয়ে সাজানো ঢাকা আবাহনীর উড়ন্ত জয় আশা করেছিলো সমর্থরা। তবে খেলায় বিবর্ণ ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা জয় নিলো মাঠ ছাড়লো মুক্তিযোদ্ধার বিপক্ষে। মামুনুল ইসলামের একামত্র গোলে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে আকাশী নীল জার্সিধারীররা।

রোববার (২৮ অক্টোবর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফেডারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদকে ১-০ ব্যবধানে হারিয়ে মাঠ ছেড়েছে ঢাকা আবাহনী।

ম্যাচের শুরু থেকে আক্রমণ-পার্টা আক্রমণে খেলতে থাকে দু’দলই। প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় থেকে পরের অর্ধ্বে জালের সন্ধ্যান পায় আবাহনী।

বিজ্ঞাপন

যদিও ম্যাচের বলার মতো সেরা আক্রমণটা করেছে মুক্তিযোদ্ধা। ৫০ মিনিটে মোহাম্মদ সোহেলের দুরপাল্লার শট বার কাঁপিয়ে ফেরত আসে। ৬৩ মিনিটে হাইতিয়ান বেলফোর্টের পাস থেকে সানডের মাথা ছুঁয়ে বল ডি বক্সের ভেতরে থাকা মামুন পেয়ে যায়। বা প্রান্ত থেকে নিখুঁত শটে বল জালে জড়ান চট্টগ্রাম আবাহনী থেকে ঢাকা আবাহনী নাম লেখানো মামুনুল ইসলাম।

এগিয়ে থাকা আবাহনীকে চেপে ধরে মুক্তিযোদ্ধা। ৬৬ মিনিটে মুক্তিযোদ্ধার জাপানিজ মিডফিল্ডার ইউসুকে কাতো একাই তিনজনকে ড্রিবলিং করে বল ঠেলে দেন সুজন বিশ্বাসকে। ডি বক্সের মাথায় একেবারে ফাঁকা পোস্ট পেয়ে বল গোলবারের বাইরে মেরে দেন এই মধ্যভাগের ফুটবলার।

৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় আবাহনী। গোলকিপারকে একা পেয়েও পরাস্ত করতে পারেন নি আবাহনীর সানডে সিজোবা। পরে ম্যাচে ফিরতে পারেনি মু্ক্তিযোদ্ধাও। ১-০ ব্যবধানে জয় নিয়ে তিন পয়েন্ট নিশ্চিত করে আবাহনী।

বিজ্ঞাপন

এ জয়ে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ সি পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো আবাহনী। পরের ম্যাচ আবাহনী খেলবে শেখ রাসেলের বিপক্ষে ৩ নভেম্বর একই ভেন্যুতে।

সারাবাংলা/জেএইচ/এসএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন