বিজ্ঞাপন

সম্পদের তথ্য গোপনের দায়ে ব্যারিস্টার রফিকুলের ৩ বছরের কারাদণ্ড

November 20, 2018 | 1:58 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ ও সম্পদের তথ্য গোপনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলামের ৩ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ নভেম্বর) ঢাকার বিশেষ জজ ৬ এর বিচারক ডা. শেখ গোলাম মাহবুব এ আদেশ দেন। কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেওয়া হবে।

মামলাটি পরিচালনা করেন আসামী পক্ষের আইনজীবী গোলাম মোস্তফা খান। এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবি মোশাররফ হোসেন কাজল উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০১ সালে ৭ এপ্রিল তার বিরুদ্ধে নোটিশ জারি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের নোটিশ ওই বছরের জুনের ১০ তারিখে রফিকুল ইসলাম মিয়া গ্রহণ করলেও কোনো জবাব দেননি।

পরে ২০০৪ সালের ১৫ জানুয়ারি তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। পরে ওই বছরের ৩০ নভেম্বর তার বিরুদ্ধে চার্জশীট দেয়া হয় এবং ২০১৭ সালের ১৪ নভেম্বর বিচার শুরু হয়।

বিচারকরা ৬ জনের স্বাক্ষ্য নিয়ে মামলাটির রায় দেন। তবে, রায় ঘোষণার সময় ব্যারিস্টার রফিকুল ইসলাম আদালতে হাজির ছিলেন না। আদালত এরই মধ্যে রফিকুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন