বিজ্ঞাপন

চবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

December 6, 2018 | 8:04 pm

।। চবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সংগঠনটির বর্তমান ও সাবেক নেতৃবৃন্দের উপস্থিতিতে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয়ের চাকসু ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করে সাংবাদিক সমিতি। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবন প্রদক্ষিণ করে সমাজবিজ্ঞান অনুষদের সামনে এসে শেষ হয়। পরে সমাজবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে কেক কাটার মধ্য দিয়ে মূল অনুষ্ঠানের উদ্বোধন করেন চবি উপাচার্য প্রফেসর ড.ইফতেখার উদ্দিন চৌধুরী।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, প্রকৃত সাংবাদিকতা হলো সত্য নিষ্ঠতা। ঘটনার যাচাই-বাছাই করে সত্য উদঘাটন করা এবং সেটাকে সুন্দর ভাবে উপস্থাপন করতে পারাটাই হলো সাংবাদিকতা। একজন সাংবাদিককে নিরপেক্ষতায় নয় বরং বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী হয়ে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে।

এসময় সাংবাদিক সমিতির সাবেক নেতৃবৃন্দ বর্তমান দায়িত্বপ্রাপ্তদের সাথে নিজেদের অভিজ্ঞতা বিনিময় করেন। পরে সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ হয় এবং অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ব্যাডমিন্টন খেলা, আড্ডা, পিঠা ও ফাঁনুস উৎসবের আয়োজন করা হয়।

চবি সাংবাদিক সমিতির সভাপতি সৈয়দ বায়েজিদ ইমনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার, প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী, আইন অনুষদের ডিন আবু নোমান, সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল কালাম আজাদ এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. সহিদ উল্যাহ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএইচ/এসএল/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন