বিজ্ঞাপন

‘বিজয়ের গল্প’ নিয়ে বিজয় দিবসের গান

December 15, 2018 | 2:33 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেট ।।

বিজ্ঞাপন

লাল সবুজের পতাকা, অনেক রক্তে আঁকা- এমন আবেগঘন কথা দিয়ে সাজানো হয়েছে গান ‘বিজয়ের গল্প’। শিরোনাম থেকেই বোঝা যায় গানের কথায় রয়েছে বাংলাদেশের বিজয় ইতিহাসের গল্প। এছাড়াও গানটিতে উঠে এসেছে ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা পরবর্তী তরুন প্রজন্মের ভাবনা। স্বাধীনতার ৪৭তম বর্ষপূর্তী উপলক্ষে নির্মাণ করা হয়েছে গানটি। গানের কথা লিখেছেন আজম চৌধুরী। সুর ও সংগীত আয়োজন করেছেন সুমন কল্যাণ। দেশাত্ববোধক এই গানটি গেয়েছেন বরুনাখ্যাত গায়ক মাহাদী।


আরও পড়ুন :  আমজাদ হোসেনের সঙ্গে আমার বাজি ধরার কাহিনিটা


গানটির ভিডিও নির্মােণের কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। বিজয় দিবসেই যা দর্শকদের সামনে আসবে। গানটির মিউজিক ভিডিওতে প্রথমবারের মত ব্যবহার করা হচ্ছে অভিনব এক শিল্পচিত্র। টি-ব্যাগ এর গায়ে আঁকা চিত্রের মাধ্যমে বিজয়ের ইতিহাস ফুটিয়ে তোলা হয়েছে সে শিল্পচিত্রে, যার শিল্পী এমডি সাদিতুজ্জামান।

বিজয়ের গল্প গানের প্রসঙ্গে মাহাদীর অভিব্যক্তি জানতে চাইলে তিনি বলেন, ‘গীতিকার ও সুরকার এই গানে পলাশীর প্রান্তর, বায়ান্নর ভাষা আন্দোলন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, নতুন প্রজন্মের ভাবনা, সবই নিপুণভাবে তুলে ধরেছেন। আমি দরদ দিয়ে গানটি গাইবার চেষ্টা করেছি। আশাকরি গানটি শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম


আরও পড়ুন :

সিয়ামের হঠাৎ হলুদ, নতুন বছরে বিয়ে

ব্যাংককে সরকারি ছুটি, আমজাদ হোসেনের মরদেহ দেশে আনতে বিলম্ব

‘শরীরের ক্যান্সার দূর করা যায়, মনের ক্যান্সার দূর করা যায় না’

‘আমজাদ হোসেনের মৃত্যুতে প্রিয়জন হারানোর ব্যথা পেয়েছি’

বরেণ্য চলচ্চিত্রকার আমজাদ হোসেন আর নেই


আরও দেখুন :  একজন আমজাদ হোসেন [ভিডিও স্টোরি]

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন