বিজ্ঞাপন

কুশল-ম্যাথিউসে ড্রয়ের আশা দেখছে লঙ্কানরা

December 18, 2018 | 11:59 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট খেলছে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আগের দিনে ২৭৬ রানে পিছিয়ে থাকার পর মঙ্গলবার (১৮ ডিসেম্বর) চতুর্থ দিনে ব্যাট করতে নেমে উইকেট না হারিয়ে ২৫৯ রান তোলে লঙ্কানরা। শেষ দিনে স্বাগতিকদের চেয়ে ৩৭ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নামবে দিনেশ চান্দিমালের দল।

২৭৬ রানে পিছিয়ে থেকে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) চতুর্থ দিনের ব্যাটিংয়ে নেমে কুশল মেন্ডিস ও অ্যাঞ্জালো ম্যাথিউস মিলে ২৪৬ রানের জুটি গড়েন। দু’জনই শতক তুলে অপরাজিত থেকে দিন শেষ করেন। মেন্ডিস ১১৬ ও ম্যাথিউস ১১৭ রানে অপরাজিত থেকে শেষ দিনের ব্যাটিংয়ে নামবেন।

এর আগে ওয়েলিংটনে টস হেরে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৮২ রান তোলে শ্রীলঙ্কা। জবাবে প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নেমে টম ল্যাথামের রেকর্ড ২৬৪ রানের ইনিংসে ভর করে সব উইকেট হারিয়ে ৫৭৮ রান তোলে স্বাগতিকরা। তাতেই ২৯৬ রানের বিশাল লিড নেয় কিউইরা।

বিজ্ঞাপন

এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে পিছিয়ে থেকে ব্যাট করতে নামে নেমে ২০ রানেই ৩ উইকেট হারিয়ে দিন শেষ করে সফরকারীরা। ওপেনার দানুশকা গুনাথিলাকা ৩ ও আরেক ওপেনার দিমুথ করুনারত্নে ১০ রানে আউট হন। আর শূন্য হাতে ফেরেন ধনাঞ্জয়া ডি সিলভা।

নিউজিল্যান্ডের টিম সাউদি ২টি ও ট্রেন্ট বোল্ট ১টি উইকেট নেন।

সারাবাংলায় পড়ুন: ল্যাথামের বিশ্ব রেকর্ডের পর ওয়েলিংটনে ধুঁকছে লঙ্কানরা

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন