বিজ্ঞাপন

২৮ ডিসেম্বর থেকে নির্বাচনি প্রচার বন্ধ রাখার নির্দেশ

December 22, 2018 | 4:39 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বচানে সব ধরনের প্রচার-প্রচারণা আগামী ২৮ ডিসেম্বর থেকে বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন বিভাগীয় কমিশনার, ঢাকা ও রিটার্নিং অফিসার একে এম আলী আজম।

শনিবার (২২ ডিসেম্বর) দুপুরে জাতীয় চিত্রশালা প্লাজা অডিটোরিয়ামে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ঢাকা-৪ ও ঢাকা-১৮ আসনের প্রার্থীদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘নিবার্চনে ভোট গ্রহণের ৪৮ ঘণ্টা আগে সব ধরনের নির্বাচনি প্রচার বন্ধ রাখতে হবে। আগামী ২৮ তারিখ সকাল ৮ থেকে ৩১ তারিখ রাত ৮ পর্যন্ত এ কার্যক্রম অব্যহত থাকবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এই মতবিনিময়ে অনুষ্ঠানে ৪১ জন তাদের মতামত দিয়েছেন। তাদের সুবিধা-অসুবিধা সম্পর্কে ব্যক্ত করেন। আমার কাছে ২৩ অভিযোগপত্র এসেছে তাদের মধ্যে অনেকগুলো সমাধান করে দেওয়া হয়েছে। বাকিগুলো সমাধানের ব্যবস্থাগ্রহণ করা হবে। আমরা আশা করি সামনের নির্বাচনা সবারই অন্তরিক সহাযোগিতা পেলে সুন্দর নির্বাচন উপহার দিতে পারব বলে জানান।

সমাপনি বক্তব্যে তিনি নির্বচনি দিনে কী কী করণীয় সেই বিষয়ে সংক্ষিপ্ত আকারে তুলে ধরেন-

প্রত্যেক পোলিং এজেন্টেদের ভোট বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। তাদের কীভাবে দায়িত্ব পালন করতে হবে সেই বিষয়ে এই প্রশিক্ষণের মধ্যেমে ধারণা দেওয়া হবে। ভোটকেন্দ্র কোনো প্রকার মোবাইল নেওয়া যাবে না-শুধু প্রশাসনিক কর্মকর্তা ছাড়া।

বিজ্ঞাপন

ভোটের দিন সকাল ৮টার আগে পোলিং এজেন্টকে উপস্থিত থাকতে হবে। ভোটের দিনে কোনো প্রার্থী–ভোটাদের প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না। সংশোধনীয় ৬ ও ১৩ আসনে ইভিএম পরিক্ষামূলকভাবে চালু থাকবে। ভোটগ্রহণ শেষে ৩১ ডিসেম্বর অনুষ্ঠানিকভাবে রেজাল্ট ঘোষণা করা হবে।

নির্বাচনের দিনে সাধারণ গাড়ী চলাচল বন্ধ থাকবে। তবে এজেন্ট শুধু ১টা গাড়ি ব্যবহার করতে পারবেন। তবে দুদিন আগে থেকে গাড়ি ব্যবহার করার জন্য দরখাস্ত করতে হবে।

নির্বাচন সামনে রেখে সকল জনসাধারণের কাছে পুলিশ ও বিজিবির পক্ষ থেকে সহাযোগিতার আশা ব্যক্ত করেন। ডিএমপির যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, আপনাদের অনেক অভিযোগ পেয়েছি এই মত বিনিময় অনুষ্ঠানে আমরা চেষ্টা করবো সমাধান দেওয়ার জন্য। আর অনেকেই অভিযোগ করে বলেছেন- আপনাদের ফোন কলে নাকি পাওয়া যায় না। তাই সবার উদ্দেশে বলেন যে অভিযোগ থাকলে আপনারা ছোট করে টেক্সট দিয়ে রাখবেন আশা করি আপনার সমস্যার সমাধান হয়ে যাবে।

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন