বিজ্ঞাপন

জিততে চাই ৬৩৬, হার দেখছে শ্রীলঙ্কা!

December 28, 2018 | 1:10 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ক্রাইস্টচার্চে ভালোই বিপদে পড়েছে শ্রীলঙ্কা। স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে রানের পাহাড়ের সামনে আছে লঙ্কানরা। তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২৪ রান তুলে দিন শেষ করেছে সফরকারীরা। জয়ের জন্য এখনো ৬৩৬ রান দরকার লঙ্কানদের, হাতে আছে ৮ উইকেট।

দ্বিতীয় ইনিংসের ৬৬০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৯ রানেই দুই উইকেট হারায় লঙ্কানরা। ওপেনার দানুশকা গুনাথিলাকা ৪ ও দিমুথ করুনারত্নে শূন্য হাতে ফেরেন। তৃতীয় দিন শেষে অধিনায়ক দিনেশ চান্দিমাল ১৪ ও কুশল মেন্ডিস ৬ রানে অপরাজিত থাকেন।

নিউজিল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদি।

বিজ্ঞাপন

এর আগে নিজেদের প্রথম ইনিংসে শুরুতে ব্যাট করে ১৭৮ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। জবাবে প্রথম ইনিংসে ট্রেন্ট বোল্টের বোলিং তোপে ১০৪ রানেই থামে লঙ্কানদের ইনিংস। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে টম ল্যাথাম ও হেনরি নিকোলসের সেঞ্চুরিতে ভর করে ৪ উইকেটে ৫৮৫ রান তুলে ইনিংস ঘোষণা করে কিউইরা। তাতেই সফরকারীদের সামনে পড়ে পাহাড় সমান রানের টার্গেট (৬৬০)।

কিউইদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার জিত রাভাল ও টম ল্যাথাম মিলে ১২১ রানের জুটি গড়েন। এরপর ব্যক্তিগত ৭৪ রানে ফেরেন রাভাল। আর অধিনায়ক কেন উইলিয়ামসন ৪৮ ও রস টেলর ৪০ রান করে আউট হন। দু’জনই সঙ্গ দেন ল্যাথামকে। তবে ডাবল সেঞ্চুরি পাওয়ার আগে দলীয় ৪৬১ রানে ব্যক্তিগত ১৭৬ রানে ফেরেন ল্যাথাম। এরপর নিকোলস ১৬২ ও কলিন ডি গ্রান্ডহোম ৭১ রানে অপরাজিত থাকলেও দলীয় ৫৮৫ রানে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার লাহিড়ু কুমারা ২টি উইকেট নেন। আর ১টি করে উইকেট নেন দুশমন্ত চামিরা ও দিলরুয়ান পেরেরা।

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন