বিজ্ঞাপন

কারওয়ান বাজারে হাজার মণ পচা মাছ-মাংস, অভিযান চলছে

February 26, 2019 | 7:12 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজারে সেভ অ্যান্ড ফ্রেস নামে একটি হিমাগারে অভিযান চালাচ্ছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। হিমাগারটিতে মজুদ রাখা হাজার মণ পচা মাছ ও মাংস পাওয়া গেছে। এর মধ্যে রয়েছে, ১৯০ মণ মহিষের মাংস, ৮শ’ মণ ভেড়ার মাংস, ৫ হাজার কেজি চিকেন নাগেট, ১শ’ মণ ভেড়ার পাঁজরের হাড়, ২শ’ মণ গরুর মাংস।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান শুরু হয়। অভিযানে সহায়তা করছেন র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী ও প্রাণিজ সম্পদ বিভাগের কর্মকর্তারা।

মাংসের কার্টনে দেখা যায়, ২০১৬ সালে এসব মাংস প্যাকেটজাত করা হয়। এগুলোর মেয়াদ ২০১৭ সালের ৪ অক্টোবর শেষ হয়ে গেছে। প্রায় ১০ থেকে ১৫ কেজি ওজনের কোরাল মাছ সংরক্ষণের মেয়াদও শেষ হয়েছে দুই বছর আগে।

বিজ্ঞাপন

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, হিমাগারের ভেতর প্রচুর পচা মাছ ও মাংস রয়েছে। গতকালও অভিযান পরিচালনা করা হয়েছে। ব্যবসায়ীরা কিছু মাংস ও মাছ সরানোর চেষ্টা করেছিল। আমরা ধরে ফেলেছি, এখন গাড়ি থেকে কার্টন নামানো হচ্ছে। মেয়াদোত্তীর্ণ মালামালগুলো ভারতীয় কোম্পানি ‘রুস্তম ফুড’ এর। এ গুলো সরবরাহ করে ‘ফুড চেইন এশিয়া লিমিটেড’ নামে একটি আমদানিকারক কোম্পানি।

বিজ্ঞাপন

র‌্যাবের পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী বলেন, এসব পচা মাছ ও মাংস রাজধানীর বিভিন্ন খাবারের দোকান ও সুপার শপে সরবরাহ করা হতো।

সেভ অ্যান্ড ফ্রেস হিমাগারের কর্মচারী নয়ন জানান, হিমাগার কর্তৃপক্ষের কোনো নিজস্ব মালামাল এখানে নেই। ফুড কোম্পানি ও মাছ ব্যবসায়ীরা ভাড়া নিয়ে এখানে মালামাল রাখেন, আবার নিয়ে যান। বিক্রি না হলে আবার এখানে রেখে যান। চ্যানেল আইয়ের মালিকানাধীন এই হিমাগারটি দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিল।

হিমাগার থেকে মাছ-মাংস সরাতে একটি কার্গো ভাড়া নেওয়া হয়েছিল। ওই গাড়ির চালক সোহেল রানা জানান, গতকাল রাতে ৪ হাজার টাকায় কার্গোটি ভাড়া দেওয়া হয়েছে। মালগুলো গাড়িতেই থাকতো। আজ রাতে আনলোড করার কথা ছিল। কোথাও নেওয়ার চুক্তি হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এটি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন