বিজ্ঞাপন

ফণী মোকাবিলায় সবাই প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

May 2, 2019 | 12:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ভারত ও বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসতে থাকা ঘূর্ণিঝড় ফণীর সম্ভাব্য ক্ষতি মোকাবিলায় সরকারি সংশ্লিষ্ট বিভাগগুলো সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ মে) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে এক সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। অগ্নি দুর্ঘটনা প্রতিরোধ নিয়ে ওই সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন- মোংলা-পায়রায় ৭, চট্টগ্রামে ৬ নম্বর বিপদ সংকেত

সভা শেষে ব্রিফিংয়ে ঘূর্ণিঝড় ফণী নিয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফণীর কারণে সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলার জন্য উপকূলীয় জনগণের নিরাপত্তায় ফায়ার সার্ভিসসহ সরকারি সংশ্লিষ্ট সব বিভাগ প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছে। প্রতিটি উপকূলীয় জেলায় করণীয়গুলো নিয়ে সভা হচ্ছে। কোস্টগার্ডসহ অন্যান্য সংস্থার কর্মীদের তৎপর রাখা হয়েছে।

বিজ্ঞাপন

মন্ত্রী আরও বলেন, আমাদের সচিবালয়ে ৬ নম্বর ভবন ঝুঁকিপূর্ণ। এই ভবনটির দিকে ফায়ার সার্ভিস সার্বক্ষণিক নজর রাখবে।

আরও পড়ুন- চট্টগ্রাম বন্দর থেকে সরছে জাহাজ, পণ্য ওঠানামা বন্ধ

অতি প্রবল ঘূর্ণিঝড় ফণী বর্তমানে দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শুক্রবার (৩ মে) সন্ধ্যা নাগাদ এই ঝড়ের অগ্রবর্তী অংশ বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে। এ কারণে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত, চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত ও কক্সবাজারকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

ফাইল ছবি

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন