বিজ্ঞাপন

বিশ্বকাপে হোল্ডারের সহায়তায় ক্রিস গেইল

May 7, 2019 | 11:54 am

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে উইন্ডিজকে নেতৃত্ব দিবেন তাদের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার। হোল্ডারের সহায়তায় বিশ্বকাপে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন ক্রিস গেইল নিশ্চিত করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড।

বিজ্ঞাপন

আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে হোল্ডার অধিনায়কত্ব করছেন উইন্ডিজের। আর তার সাথে সহ অধিনায়ক হিসেবে দায়িত্বে আছেন শে হোপ। তবে বিশ্বকাপের মতো বড় মঞ্চে এমন বড় দায়িত্বে থাকছেন না হোপ।

দলের অভিজ্ঞ কাউকেই দেওয়ার কথা ছিল এই দায়িত্ব। আর উইন্ডিজ স্কোয়াডে ক্রিস গেইলের থেকে অভিজ্ঞতা সম্পন্ন নেই আর কেউই। অনুমেয়ই ছিল বিশ্বকাপে সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন গেইল। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতার।

উইন্ডিজের হয়ে ২৮৯ ওডিআই ম্যাচে ২৫টি শতক আর ৫১টি অর্ধশতকে করেছেন ১০ হাজার ১৫১ রান করেছেন গেইল। দলে তার থেকে অভিজ্ঞ ক্রিকেটার নেই আর কেউই। তাই তো বিশ্বকাপের চাপ নেওয়ার ক্ষমতা তার থেকে বেশি থাকবে না আর কারোরই।

বিজ্ঞাপন

দায়িত্ব পাওয়ার পর গেইল জানান, ‘উইন্ডিজের হয়ে খেলা সব সময় গর্বের। আর দলে আমার থেকে অভিজ্ঞ আর কেউ নেই। তাই তো বিশ্বকাপে তরুণদের সঠিক পথ দেখানোর দায়িত্বটা আমার ।’

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে উইন্ডিজ। তবে ত্রিদেশীয় সিরিজে খেলছেন না বিশ্বকাপের সহ অধিনায়কের দায়িত্ব পাওয়া ক্রিস গেইল।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন