বিজ্ঞাপন

ফের ২ দিনের রিমান্ডে মাদকসহ আটক সাবেক কনস্টেবল

May 12, 2019 | 4:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সাবেক পুলিশ কনস্টেবল মাহফুজুর রহমানের (৪১) আরও দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (১২ মে) বিকেলে ঢাকা মহানগর হাকিম শাহিনূর রহমান এই আদেশ দেন।

বিজ্ঞাপন

পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) সেজে ইয়াবা পাচারকারী এই সাবেক পুলিশ কনস্টেবলকে আদালতে হাজির করে এদিন ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) ফারুক হোসেন আসামিকে পুলিশের পোশাক পরে প্রতারণার অভিযোগে দায়ের হওয়ার মামলায় গ্রেফতার দেখান। এর আগে মাদক মামলায় দুই দিনের রিমান্ডে ছিলেন মাহফুজুর রহমান।

আরও পড়ুন: এএসআই সেজে ইয়াবা পাচার: সাবেক কনস্টেবল ২ দিনের রিমান্ডে

বিজ্ঞাপন

তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদনে বলেন, আসামির সহযোগীদের গ্রেফতার করতে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

এ সময় অপরাধের বিবরণ তুলে ধরে তিনি বলেন, আসামি ২০০৯ সালে পুলিশ বাহিনীতে কনস্টেবল হিসেবে যোগ দেন। বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকায় তাকে বরখাস্ত করা হয়। এরপর তার অপরাধ প্রবণতা বাড়তে থাকে। তারই ধারাবাহিকতায় আসামি নিজেকে পুলিশের এএসআই মিথ্যা পরিচয়ে মাদক পাচার করতেন। পুলিশ বাহিনীর সদস্য না হয়েও মিথ্যা পরিচয়ে, পুলিশের পোশাক পরে কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে তিনি খুলনায় সরবরাহ করতেন।

আসামিপক্ষে আইনজীবী মিকাইল হোসেন রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। এর আগে গত ৯ মে আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

বিজ্ঞাপন

এর আগে, মঙ্গলবার (৭ মে) রাত ১০টার দিকে মতিঝিলের আরামবাগ এলাকায় কক্সবাজার থেকে ঢাকায় আসা একটি বাস থামিয়ে যাত্রীদের তল্লাশি করার সময় র‍্যাব সদস্যদের নজরে আসেন মাহফুজুর। পুলিশের এএসআই র‍্যাংক ব্যাজ পরিহিত মাহফুজুরকে তার পরিচয় ও কোথা থেকে আসছে জিজ্ঞাসা করলে তিনি জানান, চট্টগ্রামে আদালতে হাজিরা দিয়ে ঢাকায় ফিরছেন। পোস্টিং হেডকোয়ার্টারে। আইডি কার্ড চেক করলে দেখা যায়, সেখানে পদবী লেখা কনেস্টবল, পোশাক এএসআই’র। এতে সন্দেহে হলে তাকে গাড়ি থেকে নামিয়ে স্থানীয় মতিঝিল থানা পুলিশের সহায়তায় তার পরিচয় শনাক্ত করা হয়। সেই সঙ্গে তার ব্যাগ চেক করে ১০ হাজার ১০০ পিস ইয়াবা পাওয়া যায়।

আরও পড়ুন: এএসআই সেজে ইয়াবা পাচার করত চাকরিচ্যুত কনস্টেবল

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন