বিজ্ঞাপন

নুসরাত হত্যা: ফেনীর পুলিশ সুপার প্রত্যাহার

May 12, 2019 | 6:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় গাফিলতি পাওয়ায় ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকারকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়েছে। রোববার (১২ মে) বিকেলে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সোহেল রানা বলেন, ‘রোববার পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকারকে প্রত্যাহারের আদেশ দেওয়া হয়েছে। তাকে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়েছে।’

পুলিশ সদর দফতর সূত্র জানায়, গঠিত তদন্ত কমিটি নুসরাত হত্যার ঘটনায় পুলিশ সুপারের গাফিলতি প্রমাণ পেয়েছে। এরপর তাকে প্রত্যাহার করে অন্যত্র সংযুক্তির সুপারিশ করা হয়।

ওই সুপারিশে বলা হয়, যেসব বিচ্যুতি উঠে এসেছে তার ব্যাখ্যা চাওয়া হয়েছে। ব্যাখার জবাব সন্তোষজনক না হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

এর আগে নুসরাত হত্যার ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে তদন্ত শেষে পুলিশ সদর দফতরের তদন্ত দল ফেনীর পুলিশ সুপার, থানার ওসিসহ অন্তত চারজনের গাফিলতির প্রমাণ পাওয়ার কথা জানিয়ে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছিল।

ওই সুপারিশ অনুযায়ী, গত ১০ মে ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে পুলিশ সদর দফতর। পুলিশ সদর দফতরের এক আদেশে ওসি মোয়াজ্জেমকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জের ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজীতে মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফির গায়ে আগুন ধরিযে হত্যাচেষ্টা চালায় দুর্বৃত্তরা। এরপর ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে মারা যায় নুসরাত। পরে ঘটনা তদন্তে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করে পুলিশ সদর দফতর।

বিজ্ঞাপন

আরও পড়ুন: নুসরাত হত্যা: রিমান্ড শেষে ৪ আসামিকে কারাগারে প্রেরণ

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন