বিজ্ঞাপন

১৮টির মধ্যে ৪টি ট্রেন লেট: রেলমন্ত্রী

May 31, 2019 | 12:18 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শিডিউল ১৮টি ট্রেনের মধ্যে ৪টি ট্রেন দেরি করেছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। আগামী ঈদুল আজহার আগে নতুন আরও ৩টি ট্রেন চালু হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

শুক্রবার (৩১ মে) সকাল সাড়ে ৯টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদযাত্রা পরিদর্শনে আসেন রেলমন্ত্রী। এ সময় তিনি প্লাটফর্মে থাকা দুটি ট্রেনের যাত্রীদের সঙ্গে কথা বলেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ পর্যন্ত ১৮টি ট্রেন ছেড়ে গেছে। এর মধ্যে দেরি করেছে ৪টি ট্রেন। সবচেয়ে বেশি দেরি করেছে রংপুর এক্সপ্রেস। এই ট্রেন কাল যাতে আর দেরি না করে সেজন্য বিকল্প হিসেবে আরেকটি ট্রেন প্রস্তুত রাখা হয়েছে বলে জানান মন্ত্রী।

বিজ্ঞাপন

আগামী ঈদুল আজহার আগে আরও তিন থেকে চারটি নতুন ট্রেন চালুর খবর জানিয়ে তিনি বলেন, রংপুর এক্সপ্রেস ও লালমনি সহ ৩ থেকে ৪ টি নতুন ট্রেন চালু হবে মাস দুয়েকের মধ্যে।

ঈদযাত্রায় রেলের শিডিউল বিপর্যয়, দেরি বেশি উত্তরবঙ্গের ট্রেনে

এসময় তিনি আরো বলেন, রেলের পরিস্থিতি আগের চেয়ে উন্নত হয়েছে। রেলমন্ত্রী হিসেবে তিনি তার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছেন বলেও উল্লেখ করেন।

মন্ত্রী জানান, সারাদিনে ৫২টি ট্রেন ছেড়ে যাবে। ছাদে বিপুল যাত্রী উঠে গেলে ট্রেন স্বাভাবিক গতিতে চালানো সম্ভব হয়না। এ কারণে ট্রেনে দেরি হয়। এবার রেলওয়ে যাত্রীদের ছাদে উঠতে কোনো মই সরবরাহ করা হবে।

বিজ্ঞাপন

মন্ত্রীর একান্ত সূত্র জানায়, প্রতিবছর ঈদে ট্রেন কমলাপুরে প্রবেশের সময়ই দেখা যায় যাত্রী ভর্তি হয়ে আছে। গাজীপুর থেকে অনেক যাত্রী আগেই ট্রেনে চেপে যান। এবার গাজীপুরে ট্রেন থামানো ও ফিরতি যাত্রার যাত্রী তোলা সম্পূর্ণ নিষেধ করে দেওয়া হয়েছে।

সারাবাংলা/এসএ/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন