বিজ্ঞাপন

টস জিতে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

June 5, 2019 | 3:05 pm

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নামছে ভারত। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন প্রোটিয়া দলপতি ফাফ ডু প্লেসিস। বুধবার (৫ জুন) ইংল্যান্ডের সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরে বিশ্বকাপ যাত্রা শুরু হয়েছে প্রোটিয়াদের। প্রথম ম্যাচে ইংলিশদের বিপক্ষে হেরেছে ১০৪ রানের বিশাল ব্যবধানে। আর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ প্রোটিয়াদের হারিয়েছে ২১ রানের ব্যবধানে।

আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে ভারত আর দক্ষিণ আফ্রিকা অবস্থান করছে যথাক্রমে তিন আর চারে। ১২১ রেটিং পয়েন্ট নিয়ে ভারতের অবস্থান দ্বিতীয় আর ভারতের থেকে মাত্র ৬ রেটিং পয়েন্ট কম ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে প্রোটিয়াদের অবস্থান চতুর্থ স্থানে।

বিশ্বকাপে হেড টু হেড মোট ম্যাচ: ৪টি, দক্ষিণ আফ্রিকা জয়ী: ৩টি। ভারত জয়ী: ১টি। মুখোমুখি দুই দল: মোট ম্যাচ: ৮৩টি। দক্ষিণ আফ্রিকা জয়ী: ৪৬টি। ভারত জয়ী: ৩৪টি। ড্র: ০টি ম্যাচ পরিত্যক্ত: ৩টি।

বিজ্ঞাপন

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার স্কোয়াড:
ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্দেইল ফেলুকাওয়ো, ইমরান তাহির, কেগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিওয়াস, কুইন্টন ডি কক, আনরিচ নরজে, লুঙ্গি এনগিধি, আইডেন মার্কারাম, রাসি ভ্যান ডুসেন, হাশিম আমলা এবং তাবরাইজ সামসি।

বিশ্বকাপে ভারতের স্কোয়াড:
বিরাট কোহলি (অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, হারদিক পান্ডিয়া, যুভেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, বিজয় শংকর, কেদার যাদব, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, লোকেশ রাহুল, দিনেশ কার্তিক এবং রবীন্দ্র জাদেজা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন