বিজ্ঞাপন

কান পাতলেই ভেসে আসছে বাংলাদেশ

June 5, 2019 | 6:44 pm

বিজ্ঞাপন

ওভালের বাতাসে কান পাতলেই ভেসে একটি শব্দই ভেসে আসছে…. বাংলাদেশ। সেটা যেদিকেই হোক না কেন; উত্তর দক্ষিণ, পূর্ব, পশ্চিম; ডানে, বায়ে, সামনে, পেছনে। সেন্ট্রাল লন্ডনের নয়নাভিরাম এই স্টেডিয়ামটি পুরোটাই আজ লাল সবুজে আবৃত।

ইংল্যান্ডে কয়েক লাখ বাঙালির বসবাস। এর সিংহভাগই ওভাল ও তার আশ পাশের এলাকায় বাস করে থাকেন। বিশ্বকাপে টাইগারদের নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচ দেখতে তারা সবাই আজ কেনিংটন ওভালের এই স্টেডিয়ামে সমবেত হয়েছেন। প্রিয় বাংলাদেশের পতাকা হাতে, গায়ে জড়িয়ে, গালে এঁকে মাতৃভূমির প্রতি প্রগাঢ় ভালবাসার জানান দিচ্ছেন।

বাংলাদেশ

বিজ্ঞাপন

প্রায় ২৪ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়াম আজ বাংলাদেশের দখলে। পক্ষান্তরে বুধবারের (৫ জুন) এই ম্যাচ টাইগারদের প্রতিপক্ষ নিউজিল্যান্ডের সংখ্যাটা একেবারেই নগন্য। সংখ্যাগরিষ্ঠ সেই সমর্থক গোষ্ঠির কণ্ঠ থেকে প্রতি মুহূর্তে বাংলাদেশ…বাংলাদেশ, সাকিব…..সাকিব, মুশফিক…..মুশফিক, টাইগার…টাইগার শব্দে কেঁপে উঠেছে পুরো কেনিংটন ওভাল।

সমর্থকদের এমন ভালোবাসা পেয়ে সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহ-সৈতকদের ব্যাট দক্ষিণ আফ্রিকার ম্যাচের ধারাবাহিকতায় আজও নিশ্চয়ই খাপ খোলা তলোয়াড় হয়ে উঠবে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/জেএইচ

** আরও এক ডাবল সেঞ্চুরির দ্বারপ্রান্তে সাকিব

** ক্রাইস্টচার্চের ঘটনাটা ক্রিকেটারদের সম্পর্ক দৃঢ় করেছে: রোডস

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন