বিজ্ঞাপন

মাইলসের চার দশক উদযাপন শুরু আমেরিকা থেকে

June 17, 2019 | 5:18 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

দেশের শীর্ষস্থানীয় এবং দেশের বাইরেও জনপ্রিয় ব্যান্ড ‘মাইলস’। অগনিত ভক্ত-শ্রোতার ভালোবাসা নিয়ে মাইলসের এই পথপরিক্রমার বয়স এখন ৪০। চলতি বছরেই ৪০-এ পা দিয়েছে ব্যান্ডটি। অগ্রযাত্রার এই সুবর্ণ সময় স্মরণীয় করে রাখতে দেশ-বিদেশে কনসার্টের আয়োজন করেছে ব্যান্ড মাইলস।

বিজ্ঞাপন

সোমবার (১৭ জুন) রাজধানীর দ্য ডেইলি স্টার ভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করে ব্যান্ডটি। সেখানে জানানো হয় এরই মধ্যে আমেরিকা, কানাডা ও অস্ট্রেলিয়াতে কনসার্টের বিষয়টি চূড়ান্ত হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ব্যান্ডের সদস্য শাফিন আহমেদ, হামিন আহমেদ, মানাম আহমেদ, সৈয়দ জিয়াউর রহমান তুর্য এবং ইকবাল আসিফ জুয়েল। এছাড়াও উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান উইন্ডমিলেন ম্যানেজিং ডিরেক্টর সাব্বির রহমান তানিম।

সংবাদ সম্মেলনে ব্যান্ডের ভোকাল ও বেজ গিটারিস্ট শাফিন আহমেদ বলেন, ‘হাঁটি হাঁটি পা পা করে মাইলস চল্লিশ বছর পার করেছে। এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া। মাইলস যাত্রা শুরুর পর থেকে দেশে ও দেশের বাইরে অনেক স্টেজ শো করেছে। এমটিভিসহ বিভিন্ন আন্তর্জাতিক চ্যানেলে আমাদের গান প্রচার হয়েছে। আমার চল্লিশ বছর উদযাপন বড় করেই করতে চাই। ছয় মাস ধরে বিভিন্ন কার্যক্রম চলবে।’

বিজ্ঞাপন

ব্যান্ডের আরেক ভোকাল ও লিড গিটারিস্ট হামিন আহমেদ বলেন, ‘চল্লিশ বছর উদযাপন শুরু হবে আমেরিকা থেকে। সলো স্টেজ শো করব। এরপর কানাডা যাব। কানাডার বিভিন্ন জায়গায় শো করে থেকে ঢাকা ফিরব। দেশে স্টেজ শো করে আবার উড়াল দেব অস্ট্রলিয়া।’

হামিন আহমেদ আরও বলেন, ‘দেশে ফিরে ঢাকা ও ঢাকার বাইরে শো করব। বিভিন্ন জেলায় ওপেন কনসার্ট হবে। সাধারণ মানুষের সঙ্গে সংযোগ হবে মাইলসের। আমাদের চল্লিশ বছর পূর্তি অনুষ্ঠানের আয়োজন শেষ হবে ডিসেম্বরে।’

বিজ্ঞাপন

এসময় মাইলস ব্যান্ডের অন্য সদস্যরা শুভেচ্ছা বক্তব্য রাখেন। সবাইকে মাইলসের সঙ্গে থাকার জন্য অনুরোধ করেন তারা।

চার দশক উদযান উপলক্ষে দেশের বিভাগীয় শহর চট্টগ্রাম, সিলেট ও খুলনায় কনসার্টের আয়োজন করা হবে। এছাড়া ঢাকায় বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে হবে গ্র্যান্ড গালা কনসার্ট।

অন্যান্য আয়োজনের মধ্যে থাকছে মাইলস ব্যান্ডের সদস্যদের ব্যবহৃত বাদ্যযন্ত্রের প্রদর্শনী, মাইলসের বিভিন্ন সময়ের দূর্লভ ছবি ও অর্জন প্রদর্শন এবং ব্যান্ডটির গানের লিরিক ও তার পেছনের গল্প। ব্যান্ডের প্রয়াত সদস্যদের স্মরণ ও শ্রদ্ধা জানাতে থাকবে একটি জোন।

ফরিদ রশিদের হাত ধরে ১৯৭৯-এ যাত্রা শুরু করে মাইলস। অনেক দশক ধরে ব্যন্ডটি জনপ্রিয়তা ধরে রেখেছে। ১৯৯১ সালে প্রকাশ হয় তাদের প্রথম বাংলা গানের অ্যালবাম ‘প্রতিশ্রুতি’। ‘মাইলস’ ও ‘স্টেপ ফারদার’ নামে তাদের দুটি ইংরেজি অ্যালবামও রয়েছে। যা প্রকাশ পায় ১৯৯১ সালের আগেই। মাইলসের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে চাঁদ তারা সূর্য, জ্বালা জ্বালা, ধ্বিকি ধ্বিকি, সে কোন দরদীয়া, ফিরিয়ে দাও, স্বপ্নভঙ্গ, আর কতকাল খুঁজব তোমায়, পলাশীর প্রান্তর, পাহাড়ী মেয়ে, প্রথম প্রেমের মতোসহ আরও অনেক।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন