বিজ্ঞাপন

একটা দল হিসেবেই বাংলাদেশ সফরে যাচ্ছি: রশিদ খান

August 25, 2019 | 5:13 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে আসবে আফগানিস্তান। এক ম্যাচের টেস্ট সিরিজ ছাড়াও বাংলাদেশ-জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে আফগানরা। দুটি সিরিজকে সামনে রেখে দলের নেতৃত্ব ভার দেওয়া হয়েছে স্পিনার রশিদ খানকে। আবুধাবির ট্রেনিং ক্যাম্পে ব্যস্ত সময় কাটাচ্ছে আফগানরা। দলের অধিনায়ক রশিদ খান জানালেন, বাংলাদেশ সফরে এই ক্যাম্প কাজে লাগবে।

বিজ্ঞাপন

আরব আমিরাতের জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ঘাঁটি গেড়েছে আফগানরা। সেখানে রশিদ খান জানান, এর আগে আমরা ভারতের দেহারুনে ট্রেনিং ক্যাম্প করতাম। বাংলাদেশের আবহাওয়া অনেক গরম, তাই আমরা এমন গরম আবহাওয়ার একটা জায়গা খুঁজছিলাম। এবার আবুধাবিকে বেছে নিয়েছি। এই ক্যাম্প আমাদের বাংলাদেশ সফরে কাজে দেবে।

বাংলাদেশ সফরে একমাত্র টেস্ট ছাড়া ত্রিদেশীয় সিরিজে খেলতে আসা আফগানদের টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে হবে। বিশ্বকাপের পর গুলবাদিন নাইবকে সরিয়ে আফগানদের তিন ফরম্যাটের অধিনায়কত্বের ভার দেওয়া হয় রশিদ খানকে। দলপতি হিসেবে নিজের লক্ষ্যের কথা জানাতে গিয়ে এই স্পিনার বলেন, জাতীয় দলের অধিনায়ক হওয়া অনেক বড় ব্যাপার, অনেক সম্মানের। এটা যে কোনো ক্রিকেটারের স্বপ্ন থাকে। আমাদের ক্রিকেট বোর্ড একটা দীর্ঘ সময়ের চিন্তা করছে। বোর্ড আমাকে যে দায়িত্ব দিয়েছে সেটা আমার পারফর্ম দিয়ে পূরণ করার চেষ্টা করব।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, অধিনায়কের দায়িত্ব পালন করাটা সবসময় সহজ হয় না। দলের দায়িত্ব পালনের পাশাপাশি আমি নিজের পারফর্মটাও ধরে রাখতে চাই। আসল ব্যাপার হলো ক্রিকেটকে আরও বেশি উপভোগ করতে চাই। আসগর আফগান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইবদের মতো সিনিয়র ক্রিকেটাররা আমাকে মাঠের কাজে সহায়তা করবে। আমরা একটা দল হিসেবেই বাংলাদেশ সফরে যাচ্ছি। এটা আমাকে বাড়তি শক্তি যোগাবে।

আগামী ১-২ সেপ্টেম্বর বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে রশিদ খানের নতুন আফগানিস্তান। ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্ট খেলবে টাইগারদের বিপক্ষে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন