বিজ্ঞাপন

নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানালো মন্ত্রিসভা

September 9, 2019 | 4:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা। সোমবার (৯ সেপ্টেম্বর) সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে অভিনন্দন জানানো হয়।

বিজ্ঞাপন

মন্ত্রিসভা বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিসভার অন্যান্য সদস্যরা নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানান এবং তাদের সাফল্য কামনা করেন।

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। চূড়ান্ত পর্বে খেলার জন্য বাংলাদেশ নারী দলকে খেলতে হয়েছে বাছাইপর্ব। আর বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই শেষ পর্যন্ত নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার টিকিট। বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতে নিশ্চিত হয়েছে গ্রুপ ‘এ’। যেখানে টাইগাররা লড়বে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং শক্তিশালী ভারতের বিপক্ষে।

বিজ্ঞাপন

বাছাইপর্বের সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত হয়েছিল আগেই। বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপাও জিতেছে টাইগ্রেসরা।

ফাইনালে বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি থাইল্যান্ড। সালমারা থাইল্যান্ডের বিপক্ষে ৭০ রানের বড় জয় তুলে নেয়। এবার নিয়ে টানা চতুর্থবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে বাংলাদেশ নারী দল। ‘এ’ গ্রুপে বাংলাদেশসহ আরও চার প্রতিপক্ষ হচ্ছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গেল আসরের শিরোপাধারী অস্ট্রেলিয়া।

আগামী ২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি অজিদের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশের মেয়েরা। আর গ্রুপ ‘বি’তে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, উইন্ডিজ, পাকিস্তান এবং থাইল্যান্ড। বাংলাদেশ শিরোপা জিতে গ্রুপ ‘এ’র পঞ্চম দল হিসবে বিশ্বকাপ খেলবে আর থাইল্যান্ড গ্রুপ ‘বি’র পঞ্চম দল হিসেবে খেলবে আসন্ন মেগা এই টুর্নামেন্টে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন