বিজ্ঞাপন

চট্টগ্রামে পেনিনসুলায় শুরু ৬ দিনের ‘সি ফুড ফেস্টিভ্যাল’

September 25, 2019 | 9:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের অভিজাত হোটেল পেনিনসুলায় শুরু হয়েছে ছয় দিনব্যাপী ‘সি ফুড ফেস্টিভ্যাল’। সামুদ্রিক মাছসহ জলজ প্রাণী দিয়ে তৈরি প্রায় শতাধিক ঐতিহ্যবাহী খাবার রাখা হয়েছে এই ফেস্টিভালে।

বিজ্ঞাপন

বুধবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় পেনিনসুলা হোটেলের লেগুনা রেস্টুরেন্টে শুরু হয়েছে এই ফেস্টিভ্যাল। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

পেনিনসুলা হোটেলের চেয়ারম্যান মাহবুবুর রহমান এই ফেস্টিভ্যালের উদ্বোধন করেন। এসময় আরও বক্তব্য রাখেন দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক। এছাড়া পেনিনসুলা হোটেলের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা তাহসিন আরশাদ এবং মহাব্যবস্থাপক মুস্তাক লুহা।

মাহবুবুর রহমান বলেন, ‘আমরা একেক সময় একেক ধরনের ফুড ফেস্টিভ্যালের আয়োজন করি। কিছুদিন আগেও আমরা শ্রীলঙ্কান ফুড ফেস্টিভালের আয়োজন করেছিলাম। এবার সামুদ্রিক প্রাণী নিয়ে তৈরি করা খাবারের উৎসবের আয়োজন করেছি। চট্টগ্রামে অনেক বিদেশি নাগরিক আসেন। তাদের মধ্যে সামুদ্রিক প্রাণী দিয়ে তৈরি খাবারের আগ্রহ আছে। পাশাপাশি চট্টগ্রামের মানুষও যাতে সামুদ্রিক প্রাণী দিয়ে তৈরি খাবারের স্বাদ থেকে বঞ্চিত না হয়, সেই ব্যবস্থাও আমরা করেছি। আমাদের উদ্দেশ্য হচ্ছে, চট্টগ্রামের মানুষের মধ্যে আন্তর্জাতিক মানের খাবারের স্বাদ পৌঁছে দেওয়া।’

বিজ্ঞাপন

ফেস্টিভ্যালে সি ফুড, পাস্তা, সরিষা ইলিশ, ইলিশের ঝোল, রেড তন্দুরি ফিশ, তন্দুরি রেড স্নাপের, কোরালের কারিসহ বিভিন্ন খাবার রাখা হয়েছে। এছাড়া ফেস্টিভ্যালে থাকছে ৩০ ধরনের ডেজার্ট।

আয়োজকরা জানিয়েছেন, সি ফুড খাবার জন্য প্রত্যেককে বুফে সিস্টেমে ৩৫০০ টাকা দিতে হবে। খেতে খেতে রাঁধুনির কাছ থেকে রান্নার পদ্ধতিও সরাসরি প্রত্যক্ষ পারবেন গ্রাহক। আছে লাইভ মিউজিকও।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন