বিজ্ঞাপন

রাবি’র সেই প্রাধ্যক্ষকে অব্যাহতি, দায়িত্ব পেলেন আঞ্জুমান আরা

September 27, 2019 | 11:56 pm

রাবি করেসপন্ডেন্ট

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ পদ থেকে সংস্কৃত বিভাগের অধ্যাপক বিথীকা বণিককে অব্যহতি দেওয়া হয়েছে। ওই হলের নতুন প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক আঞ্জুমান আরাকে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে উত্তাল রাবি, প্রভোস্ট কক্ষে তালা

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীর সেই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধ্যাপক বিথীকা বণিকের বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুরের বাসায় টিউশনি করাতে গিয়ে তার ভাই শ্যামল বণিকের হাতে রাবি’র ইংরেজি বিভাগের এক শিক্ষার্থী যৌন হয়রানির শিকার হন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে তীব্র আন্দোলন নামেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে প্রাধ্যক্ষের নানা অনিয়ম ও যৌন হয়রানি ঘটনায় তার পদ থেকে অব্যাহতি চেয়ে ছয় দফা দাবি তুলে ধরেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে সেই অধ্যাপককে দ্রুত অব্যাহতি দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান। এবার বিজ্ঞপ্তির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে প্রাধ্যক্ষের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হলো বিথীকা বণিককে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন