বিজ্ঞাপন

ভারত সিরিজে তামিমের বিকল্প ইমরুল

October 24, 2019 | 8:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শিরোনাম দেখে কেউ আঁতকে উঠবেন না। ভাববেন না, তবে কী পাঁজরের চোট আসন্ন ভারত সফর থেকে দেশ সেরা এই ওপেনারকে ছিটকে দিল? না, বিষয়টি ঠিক তা নয়। তামিমের পাঁজরের চোটের যে অবস্থা তাতে তার মাঠে নামা নিয়ে দুশ্চিন্তার কোন কারণই নেই। একান্তই ব্যক্তিগত একটি কারণে আসন্ন এই সিরিজটিতে তার নাও খেলা হতে পারে। আর সেকারণেই বিকল্প হিসেবে ইমরুল কায়েসকে ভেবে রেখেছেন নির্বাচকেরা।

বিজ্ঞাপন

তাই ভারত সিরিজে ১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াডে না থেকেও শুক্রবার (২৪ অক্টোবর) থেকে শুরু হওয়া ভারত সিরিজের প্রস্তুতিতে যোগ দেবেন অভিজ্ঞ এই ওপেনার। যেহেতু জাতীয় দলের ক্যাম্পে থাকবেন সেহেতু শনিবার থেকে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ডটি তার খেলা হচ্ছে না।

যদি এমন হয় ৩ নভেম্বর থেকে অনুষ্ঠেয় টি টোয়েন্টি সিরিজের শুরুতেই তামিম ইকবালের ব্যক্তিগত সেই ব্যস্ততা শুরু হয়ে যায় তাহলে ইমরুলকে ভারতে উড়িয়ে নেয়া হবে। আর সেটা না হলে দুই ম্যাচ সিরিজের টেস্টের আগে। তবে এটা নিশ্চিত যে ব্যক্তিগত কারণে ভারতের সঙ্গে টেস্ট কিংবা টি টোয়েন্টি দু’টি সিরিজের একটি অবধারিতভাবেই মিস করবেন তামিম। আর সেকারণেই ইমরুলকে জাতীয় দলের আবহে রাখা।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সারাবাংলকে এ তথ্য দিলেন জাতীয় দলের নির্বাচক ও বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘তামিম ইকবালের ইকবালের একটি ব্যক্তিগত সমস্যা আছে। সে কারণে টি টিায়েন্টি কিংবা টেস্ট সিরিজের যে কোন একটিতে ও নাও খেলতে পারে। সেটা ভেবেই আমরা ইমরুলকে দলের সঙ্গে রাখছি। ও কাল থেকে দলের সঙ্গে প্রস্তুতিতে অংশ নেবে। শনিবার থেকে জাতীয় লিগের তৃতীয় রাউন্ডের যে ম্যাচটি আছে সেটা সে খেলবে না।’

সেপ্টেম্বরে ঘরের মাঠে গড়ানো আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজেও ইমরুলকে মূল স্কোয়াডে রাখার পরিকল্পনা করেছিলেন নির্বাচকেরা। কিন্তু তার ঠিক আগে সদ্য ভূমিষ্ট সন্তান ডেঙ্গুতে আক্রান্ত হলে তার উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হয়েছিল ইমরুলকে। ফলে সিরিজটিতে তার খেলা হয়ে উঠেনি।

এদিকে পিঠের চোটে পড়ে ভারত সিরিজ থেকে ছিটকে যাওয়া তরুণ সাইফ উদ্দিনের বদলিও আশু ঘোষণা করা হবে না বলে জানালেন সুমন।

বিজ্ঞাপন

‘এটা আসলে দেখতে হবে। সম্ভবত ওর বদলি নাও দেওয়া হতে পারে। এই মুহুর্তে বলা কঠিন। আমরা হয়তো ১৪ সদস্যের দল নিয়েই ভারতে যাব। আর যদি দেখি ওর বদলি প্রয়োজন তাহলে নেব।’

সারাবাংলা/এমআরএফ/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন