বিজ্ঞাপন

খোকার মরদেহ দেশে আনতে ট্রাভেল পাস পাবে পরিবার

November 4, 2019 | 8:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মুক্তিযোদ্ধা, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আনতে সরকারের পক্ষ থেকে কোনো আপত্তি নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। শুধু তাই নয়, খোকার মরদেহ দেশে আনার জন্য প্রয়োজনে তার ও তার স্ত্রীর জন্য ট্রাভেল পাস দেওয়া হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‘আমরা রাজনীতিতে কখনো নোংরামি করি নাই’

সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সারাবাংলাকে এ কথা বলেন।

আরও পড়ুন- সাদেক হোসেন খোকা মারা গেছেন

বিজ্ঞাপন

এর আগে, খোকার শারীরিক অবস্থা সংকটাপন্ন উল্লেখ করে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারিত হওয়ার পর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রোববার (৩ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে তিনি বলেন, নিউইয়র্কে সাদেক হোসেন খোকার পরিবার ‘ট্রাভেল পারমিট’-এর জন্য আবেদন করলে আমাদের মিশন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। তিনি এবং তার স্ত্রীর যেহেতু পাসপোর্ট নেই, সেহেতু আন্তর্জাতিকভাবে অন্য দেশ থেকে নিজের দেশে ফেরার এটাই একমাত্র ব্যবস্থা।

আরও পড়ুন- খোকার মরদেহ দেশে আনতে সর্বাত্মক সহযোগিতা করা হবে: তথ্যমন্ত্রী

প্রতিমন্ত্রী আরও বলেন, আমি আমাদের নিউইয়র্কের কনস্যুলেটে এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। তার ও তার স্ত্রীর নামে মামলা আছে এবং গ্রেফতারি পরোয়ানাও থাকতে পারে (আমি নিশ্চিত নই)। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলে যা জেনেছি, তাদের আগমনের পর বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখা হবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‘খোকার মরদেহ আনতে সরকারের কোনো অসহযোগিতা থাকবে না’

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা সোমবার বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার পরিবার ও বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, শেষ ইচ্ছা অনুযায়ী তাকে দেশে ফিরিয়ে এনে সমাহিত করতে চান তারা।

সারাবাংলা/জেআইএল/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন