বিজ্ঞাপন

আওয়ামী লীগের সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীকে দুদকের তলব

February 3, 2020 | 9:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ‍পিরোজপুর-১ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পরাভীনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন।

বিজ্ঞাপন

সোমবার (৩ ফেব্রুয়ারি) দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. আলী আকবরের সই করা নোটিশে তাদেরকে ৯ ফেব্রুয়ারি কমিশনে হাজির হতে বলা হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, আউয়াল অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যহারের মাধ্যমে ছয়জন ভুয়া ব্যক্তিকে ভূমিহীন দেখিয়ে সরকারি খাস জায়গা লিজের নামে স্ত্রী লায়লা পারভীনের নামে তিন তলা ভবন নির্মাণ করেন। পরবর্তীতে পিরোজপুর পল্লীবিদ্যুৎ সমিতিকে সেটা ভাড়া দেন। এই অভিযোগে তার নামে ও তার স্ত্রী লায়লা পারভীনের নামে মামলা করে দুদক।

অন্যদিকে একই প্রক্রিয়ায় স্বরূপকাঠি উপজেলায় ডাকবাংলোর কাছে সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে আধুনিক ডাক বাংলো নির্মাণের অপরাধে আউয়ালের নামে আরও একটি মামলা করে দুদক।

বিজ্ঞাপন

একই সঙ্গে পিরোজপুরের খুমুরিয়া মৌজার জেএল-৪৬, খতিয়ান নং-২৯৩, রাজার পুকুর নামে পরিচিত ৪৪ শতক সরকারি খাস জমি চতুর্দিকে প্রাচীর দেয়াল নির্মাণ করে দখলে রাখার অপরাধে আউয়ালের নামে তৃতীয় মামলাটি করে দুদক।

ফলে গত ৩০ ডিসেম্বর পৃথক তিনটি মামলা করেছে তার নামে কমিশন। মামলার তদন্তে তাদের ডাকা হয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন