বিজ্ঞাপন

প্রোটিয়াদের স্কোয়াডে নতুন দুই মুখ

February 24, 2018 | 4:10 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে চার ম্যাচ টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। টেস্ট সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। সাদা পোশাকে এই সিরিজের প্রথম দুই টেস্টে ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছে নতুন দুই মুখ হ্যানরিখ ক্লাসেন ও উইয়ান মুলডার।

স্বল্প ওভারের ম্যাচে ভালো ফর্মে থাকা হ্যানরিখ ক্লাসেন নামছেন টেস্ট সিরিজে। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৬৯ রান করেছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। একদিনের ক্রিকেটে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেছেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। ১৯ বছর বয়সী উইয়ান মুলডারের ওয়ানডে অভিষেক হয়েছিল বাংলাদেশের বিপক্ষে গত বছরের অক্টোবরে।

বিজ্ঞাপন

ডারবানে সিরিজের টেস্ট শুরু হবে ১ মার্চ (শুক্রবার)। টেস্ট ক্যারিয়ারের সূচনা হবে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হ্যানরিখ ক্লাসেন ও অলরাউন্ডার উইয়ান মুলডারের। সিরিজে অধিনায়কের দায়িত্বে থাকবেন ফাফ ডু প্লেসিস। কব্জির ইনজুরিতে পড়ে দলের বাইরে থাকা কুইন্টন ডি কক ফিরছেন এই সিরিজে।

দলের স্কোয়াড থেকে বাদ পড়েছেন দুই অলরাউন্ডার অ্যান্ডিলে পেলুকায়ো এবং ক্রিস মরিস।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাসিম আমলা, তেমবা বাভুমা, কুইন্টন ডি কক, থিউনিস ডে ব্রুয়েন, এবিডি ভিলিয়ার্স, ডিন এলগার, হ্যানরিখ ক্লাসেন, কেশভ মহারাজ, এইডেন মার্কারাম, মর্নে মরকেল, উইয়ান মুলডার, লুঙ্গিসানি এনগিদি, ভারনন ফিলেনডার এবং কাগিসো রাবাদা।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন