বিজ্ঞাপন

ফিলিপাইনে হোন্ডার কার উৎপাদন বন্ধ ঘোষণা

February 23, 2020 | 4:38 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিপাইনে কার উৎপাদন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাপানের বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান হোন্ডা মোটর। শনিবার (২২ ফেব্রুয়ারি) কোম্পানির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, আগামী মাস থেকেই ফিলিপাইনে আর কার উৎপাদন হবে না। প্রতিষ্ঠানটির এ সিদ্ধান্ত বিশ্বজুড়ে হোন্ডার উৎপাদন নেটওয়ার্ক  পুনর্গঠনেরই অংশ।

বিজ্ঞাপন

ফিলিপাইনে হোন্ডা ১৯৯২ সাল থেকে কার উৎপাদন করে আসছে। দেশটিতে প্রতিবছর ৩০ হাজার ইউনিট কার উৎপাদনের সক্ষমতা থাকলেও ২০১৯ সালে মাত্র ৭ হাজার ইউনিট কার উৎপাদন করেছে প্রতিষ্ঠানটি।

হোন্ডা তাদের বার্তায় জানায়, ফিলিপাইনে হোন্ডা প্যাসেঞ্জার কার বিআর-ভি এবং সিটি উৎপাদন বন্ধ হয়ে যাবে। তবে ফিলিপাইনে বিক্রয় ও পরবর্তী সেবা প্রদান অব্যাহত রাখবে হোন্ডা। এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের উৎপাদন নেটওয়ার্কের মাধ্যমে ফিলিপাইনের গ্রাহকদের চাহিদা মেটানো হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, থাইল্যান্ড ও ইন্দোনেশিয়ায় হোন্ডার বৃহৎ উৎপাদন কারখানা রয়েছে। এসব কারখানায় উৎপাদিত কার দিয়ে এ অঞ্চলের বেশিরভাগ চাহিদা মেটায় হোন্ডা।

হোন্ডা জানায়, ফিলিপাইনে মোটরসাইকেল উৎপাদন অব্যাহত থাকবে। হোন্ডার এ সিদ্ধান্ত দেশটিতে মোটরসাইকেল উৎপাদন ও বিক্রয়ে কোনো প্রভাব ফেলবে না।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন