বিজ্ঞাপন

রাজ্জাকের ঘূর্ণি, রনির পেসে বিসিএলের ফাইনাল জমজমাট

February 24, 2020 | 5:58 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিসিএল) অষ্টম আসরের ফাইনালে মুখোমুখি সাউথ জোন এবং ইস্ট জোন। প্রথম ইনিংসে সাউথের ৪৮৬ রানের জবাবে মাত্র ২৭৩ রানে অল আউট হয় ইস্ট জোন। আর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিনে সাউথের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ১২৫ রান। তৃতীয় দিন শেষে সাউথ জোন এগিয়ে আছে ৩৩৮ রানে।

বিজ্ঞাপন

দ্বিতীয় দিনে ৩ উইকেট হারিয়ে ১১০ রান নিয়ে ব্যাট করতে নামে ইস্ট জোন। আর ব্যাট করতে নেমেই আব্দুর রাজ্জাকের ঘূর্ণি ঝড়ের সামনে পড়ে ইস্ট জোনের ব্যাটসম্যানরা। ৩২ দশমিক ৩ ওভার বল করে ১০২ রানের বিনিময়ে তুলে নেন ৭টি উইকেট। আর তাতেই ইস্ট জোন অল আউট হয় মাত্র ২৭৩ রানে।

প্রথম ইনিংসে সাউথ জোন লিড পায় ২১৩ রানের। প্রথম ইনিংসে ইস্টের হয়ে সর্বোচ্চ ৮২ রানের ইনিংস আসে সদ্য বিশ্বকাপ জয়ী তানজিদ হাসানের ব্যাট থেকে আর ৪৭ রান করেন আফিফ হোসেন। সাউথের হয়ে দু’টি উইকেট নেন শফিউল ইসলাম আর একটি উইকেট নেন মেহেদি হাসান।

দ্বিতীয় ইনিংসের শুরুতেই ২১৩ রানের লিড নিয়ে ব্যাট করতে নেমে আবু হায়দার রনির পেস তোপে ভেঙে পড়ে সাউথের ব্যাটিং স্তম্ভ। নিয়মিত বিরতিতেই সাউথের উইকেট তুলে নিতে থাকেন রনি। শুরুটা অবশ্য করেছিলেন হাসান মাহমুদ। স্কোরবোর্ডে ১৫ রান যোগ হতেই আনামুল হক বিজয়কে (১০) তুলে নেন মাহমুদ। এরপর রনির ঝড়। সাউথের দুই টপ অর্ডার ব্যাটসম্যান ফজলে মাহমুদ (১) এবং মাহমুদুল্লাহ রিয়াদ (১৭) তুলে নেন রনি। এরপর রুয়েল মিয়া নেন দু’টি উইকেট এবং আরো দু’টি উইকেট নেন রনি।

বিজ্ঞাপন

তাতেই দলীয় ১০৫ রান ৮ উইকেট হারিয়ে ফেলে সাউথ। শেষ দিকে মেহেদি হাসান ৪১ রানে অপরাজিত থাকলে দলীয় সংগ্রহ তিন অঙ্কে পৌঁছায় সাউথের। তৃতীয় দিন শেষে মেহেদি হাসান ৪১ এবং আব্দুর রাজ্জাক ১ রানে অপরাজিত আছেন। আর দ্বিতীয় ইনিংসে এখন পর্যন সাউথ জোন এগিয়ে আছে ৩৩৮ রানে।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন