বিজ্ঞাপন

ঘরের মাঠে এগিয়ে থেকেও রিয়ালের হার

February 27, 2020 | 9:18 am

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগ রিয়াল মাদ্রিদের একচ্ছত্র আধিপত্য জায়গা হিসেবে সবসময়ই বিবেচিত হয়। অন্যান্য লিগে ফর্মে না থাকলেও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এসে রিয়ালের চেহারাই যেন পাল্টে যায়। দেখা মেলে তাদের বিধ্বংসী এক রূপের।

বিজ্ঞাপন

কিন্তু চলতি মৌসুমে যেন নিজেদের হারিয়ে ফেলেছে জিনেদিন জিদানের শিষ্যরা। ঘরের মাঠে বুধবার (২৬ ফেব্রুয়ারি) ২-১ গোলে হেরে বসেছে ম্যানচেস্টার সিটির বিপক্ষে। চলতি মৌসুমে খেলা ৬ ম্যাচে এটি তাদের প্রথম হার। বাকি ৫ ম্যাচে রয়েছে ৩ জয় এবং ২ ড্র।

সান্টিয়াগো বার্নাব্যুতে ম্যাচের প্রথমার্ধে গুছিয়ে উঠতে পারেনি কোনো দলই। এই ম্যাচে উভয় দলই খেলতে নামে মূল একাদশ ব্যতীত। সিটি বস গার্দিওলা বেঞ্চে রেখেছিলেন স্টার্লিং, আগুয়েরোদের। অপরদিকে রিয়াল কোচ জিনেদিন জিদান শুরুর একাদশে মাঠে নামাননি টনি ক্রুস, গ্যারেথ বেলের মতো তারকাদের।

ম্যাচের ২১ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের সুযোগ হাতছাড়া ও ২৯ মিনিটে করিম বেনজেমা হেড লক্ষ্যভ্রষ্ট হওয়া ছাড়া প্রথমার্ধে উল্লেখজনক কিছুই ছিল না।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে নেমে খেলার ফিরতে মরিয়া হয়ে পরে দুই দলই। এবং প্রথম সফলতার দেখা পায় রিয়ালই। ম্যাচের ৬০তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়র রক্ষণচেরা এক পাস দেন ইস্কোর কাছে। বল সুবিধাজনক জায়গায় পেয়ে ঠাণ্ডা মাথায় কোনাকুনি শটে বলকে জালের ঠিকানা খুঁজে দেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

গোল হজম করে খেলার খেই হারায়নি গার্দিওলা শিষ্যরা। রিয়ালকে বেশিক্ষণ স্বস্তিতে থাকতে দেয়নি সিটিজেনরা। ৭৮ মিনিটে ডি ব্রুইনের ক্রসে হেড দিয়ে দলকে সমতায় ফেরান ম্যান সিটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।

ঠিক তার পাঁচ মিনিট পর ডি বক্সে স্টার্লিংকে দানি কারভাহাল ফাউল করলে পেনাল্টি পায় সফরকারীরা। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে নেন ডি ব্রুইনি।

বিজ্ঞাপন

এখানেই শেষ হতে পারত রিয়ালের দুঃখের ইতিহাস। কিন্তু তার আরও বিস্তার ঘটান সার্জিও রামোস লাল কার্ড দেখে। ৮৬ মিনিটে বল নিয়ে আক্রমণে যাওয়া জেসুসকে পেছন থেকে টেনে ধরেন রিয়াল অধিনায়ক। কালবিলম্ব না করে সঙ্গে সঙ্গেই তাকে লাল কার্ড দেখান রেফারি। রিয়ালের জার্সি গায়ে এটি তার দেখা ২৬তম লাল কার্ড।

শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি ১৩ বারের বিশ্বচ্যাম্পিয়নদের। ফলে ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

সারাবাংলা/এনএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন