বিজ্ঞাপন

করোনাভাইরাস: কোয়ারেনটাইনের জন্য চট্টগ্রামে ২ স্কুল নির্ধারণ

March 5, 2020 | 12:41 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাস প্রতিরোধে কোয়ারেনটাইনের জন্য দু’টি স্কুল নির্ধারণ করা হয়েছে। প্রাথমিকভাবে নগরীর হালিশহরে পিএইচ আমিন একাডেমি ও চান্দগাঁওয়ের সিডিএ পাবলিক স্কুল নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

স্কুলগুলো দেখে এবং কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে করোনাভাইরাস প্রতিরোধে চট্টগ্রামে জেলা প্রশাসকের নেতৃত্বে গঠিত কমিটি। স্কুলঘর প্রস্তুতির সিদ্ধান্ত ছাড়াও কমিটি ১০টি অ্যাম্বুলেন্সের পাশাপাশি বেসরকারি হাসপাতালেও বিশেষায়িত ওয়ার্ড করার সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার (৪ মার্চ) বিকেলে করোনা প্রতিরোধে জেলা কমিটির প্রথম সভা হয়েছে। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। সভায় উপস্থিত ছিলেন কমিটির সদস্য সচিব সিভিল সার্জন শেখ ফজলে রাব্বীসহ অন্যান্য প্রতিনিধিরা।

করোনাভাইরাসের ঝুঁকি থাকলেও আমরা প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী

শেখ ফজলে রাব্বী বলেন, ‘কমিটির প্রথম সভায় দুইটি স্কুলে কোয়ারেনটাইনের জন্য সিদ্ধান্ত হয়। সন্দেহজনকদের কোয়ারেনটাইন করা হবে। তবে তা এখনো চূড়ান্ত হয়নি। প্রাথমিকভাবে দুটি স্কুলের নাম প্রস্তাব করা হয়েছে।’

বিজ্ঞাপন

এছাড়া বন্দরকেন্দ্রিক করোনা শনাক্তকরণ পদ্ধতি জোরদার করার ওপর গুরুত্ব দেওয়া হয়। সভায় অ্যাম্বুলেন্সের পাশাপাশি ওষুধ, অক্সিজেন, মাস্কসহ প্রয়োজনীয় সামগ্রী প্রস্তুত রাখার সিদ্ধান্ত হয়েছে বলে সিভিল সার্জন জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন