বিজ্ঞাপন

ভৈরবে ৩৪ বিদেশ ফেরতকে হোম কোয়ারেনটাইনের পরামর্শ

March 11, 2020 | 6:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভৈরব: নভেল করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কিশোরগঞ্জের ভৈরবে বিদেশ ফেরত ৩৪ জনকে হোম কোয়ারেনটাইনে থাকার পরামর্শ দিয়েছে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

বিজ্ঞাপন

গত তিন দিনে কাতার, দুবাই, সৌদি আরব, ইতালিসহ বিভিন্ন দেশ থেকে ৩৪ জন বাংলাদেশি ভৈরবে তাদের নিজ এলাকায় ফিরেছেন। কভিড-১৯ রোগের বিস্তারের কারণে নিজ উদ্যোগে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরীক্ষা করতে যান। পরীক্ষা শেষে তার নিজ বাড়িতে ১৪ দিন কোয়ারেনটাইনে থাকার পরামর্শ দেওয়া হয়।

এ বিষয়ে ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ জানান, যে ৩৪ জন স্বাস্থ্য পরীক্ষার জন্য এসেছিলেন তাদের শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি। তবুও নিয়মানুযায়ী তাদেরকে ১৪ দিন নিজ বাসায় অবস্থান করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তারা যান ঘর থেকে বাইরে না বের হন এবং অন্য কারও সঙ্গে মেলা মেশা না করেন সেজন্য তাদের সতর্ক করা হয়েছে।

করোনাভাইরাসের লক্ষণ জানতে চাইলে এই চিকিৎসক বলেন, এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তির জ্বর থাকবে। সেইসঙ্গে ঠান্ডা, কাশি, গলা ও মাথা ব্যথা, মাংসপেশিতে ব্যথা থাকবে। নাক দিয়ে অনবরত পানি ঝরবে। এসব রোগীর হাঁচি-কাশি থেকে করোনাভাইরাস ছড়াতে পারে। তাই এইসময় বিনা প্রয়োজনে কাউকে ঘর থেকে বের না হতে পরামর্শ দেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন