বিজ্ঞাপন

হারে প্রিমিয়ার লিগ শুরু রূপগঞ্জের

March 15, 2020 | 5:34 pm

স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য লিজেন্ডস অব রূপগঞ্জের প্রয়োজন ছিল ২৩১ রান। এই রানকে ‘কঠিন টার্গেট‘ বলার সুযোগ নেই। কিন্তু ওল্ড ডিওএইচএস স্পোটিং ক্লাবের স্পিনারদের দাপটে এই রানটাও তুলতে পারেনি রূপগঞ্জ। ঢাকা প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে নিজেদের প্রথম ম্যাচটা ২৫ রানে হেরেছে রূপগঞ্জ।

বিজ্ঞাপন

শেষদিকে অবশ্য ম্যাচ জমিয়ে তুলেছিলেন রূপগঞ্জের দুই স্পিনার সোহাগ গাজী ও সানজামুল ইসলাম। ২৩০ রানের জবাব দিতে নেমে ১৫৩ রানে সপ্তম উইকেট হারায় রূপগঞ্জ, স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে তখন অপরাজিত ছিলেন না কেউই। দুই স্পিনার সোহাগ-সানজামুলই ‘ব্যাটসম্যান‘ হয়ে উঠতে চাইলেন!

অষ্টম উইকেট জুটিতে ৫০ রান তোলেন দুজন। মনে হচ্ছিল ম্যাচটা বুঝি বের করেই নিচ্ছেন দুই স্পিনার। তবে দলীয় ২০৩ রানের মাথায় সোহাগ গাজী ফিরে গেলে আর কোমর সোজা করতে পারেনি রূপগঞ্জ। নির্ধারিত ৫০ ওভারের শেষ বলে ২০৫ রানে গুটিয়ে গেছে দলটি। সাতে নামা সানজামুল ইসলাম ৪৯ বলে ৪০ রান করে অপরাজিত ছিলেন। নয়ে নেমে সোহাগ গাজী ২৯ বলে করেন ৩২ রান। রূপগঞ্জের সর্বোচ্চ স্কোরার পিনাক ঘোষ। ৯৩ বল খেলে ৬ চারে ৫৩ রান করেন তরুণ ওপেনার।

ওল্ড ডিওএইচএসের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ রাশেদ ও অভিষেক দাস। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা রাকিবুল হাসান ২ উইকেট পেলেও ১০ ওভারে রান খরচ করেছেন মাত্র ২৮টি। এছাড়া আগের বিপিএলের চমক আলিস আল ইসলাম দশ ওভারে ৩৬ রান খরচায় নিয়েছে দুই উইকেট।

বিজ্ঞাপন

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা ওল্ড ডিওএইচএসের শুরুটা হয়েছিল দারুণ। দুই ওপেনার আনিসুল ইসলাম ইমন ও রাখিন আহমেদ ওপেনিং জুটিতে একশ‘র বেশি রান তুলেছেন। ২৪তম ওভারের শেষ বলে হাফ সেঞ্চুরি মিসের আফসোস নিয়ে রাখিন আহমেদ (৪৮) যখন ফিরলেন ওল্ড ডিওএইচএসের রান তখন ১০৬।

তবে দারুণ শুরুটা পরে চালিয়ে নিতে পারেনি দলটি। প্রিতম কুমারের ৩৬ বলে ৩৩ রানের ইনিংসটি এক পাশে রাখলে ওল্ড ডিওএইচএসের মিডল অর্ডার ও লোয়ার মিডল অর্ডার পুরো ব্যর্থ। শেষদিকেও দাঁড়াতে পারেননি কেউই। সব মিলিয়ে নির্ধারিত ওভারের ছয় বল আগে ২৩০ রানে গুটিয়ে যায় দলটি।

৭৬ বল খেলে ৭টি চার ১টি ছয়ে ৫৯ রান করা আনিসুল ইসলাম ইমন ওল্ড ডিওএইচএসের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক। যুব বিশ্বকাপ জেতা মাহমুদুল হাসান জয় ৩৫ বলে ৩৮ রান করেছেন।

বিজ্ঞাপন

লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ১০ ওভারে ৫৪ রান খরচায় তিন উইকেট নিয়েছেন সোহাগ গাজি। দুটি করে উইকেট নিয়েছেন দুই পেসার আল-আমিন হোসেন ও মোহাম্মদ শহিদ।

সারাবাংলা/এসএইচএস/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন