বিজ্ঞাপন

মহতী উদ্যোগটা তাহলে তামিম ইকবালই নিয়েছেন

March 25, 2020 | 9:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে দেশের ক্রান্তিকালে এগিয়ে আসতে হবে, প্রসারিত করতে হবে সহযোগিতার হাত। অতিব জরুরী বিষয়টি অনুধাবন করেই হয়ত জাতীয় দলের সতীর্থ মোহাম্মদ মিঠুনকে ফোন দিয়েছিলেন তামিম ইকবাল। সেক্ষেত্রে করণীয় হলো, মাসের বেতনের অর্ধেক টাকা দান করতে হবে। মিঠুনও বিন্দুমাত্র দ্বিমত পোষণ করেননি। ওয়ানডে অধিনায়ক বলা মাত্রই সম্মত হয়েছেন, দেশের ক্রান্তিকালে বাড়িয়ে দিয়েছেন সহযোগিতার হাত। উল্লেখ করার মতো বিষয় হলো এই ইস্যুতে এই একটি ফোনই মিঠুন পেয়েছেন। আর কোনো ক্রিকেটার কিংবা অন্য কোনো মহল থেকে এই মর্মে কোনো ফোন বা অন্য কোনো মাধ্যমে প্রস্তাব পাননি। এবং শুধু তাকেই না, বাদ বাকি ২৬ ক্রিকেটারকেও উদ্যোগী হয়ে তামিম ইকবালই ফোন করেছেন বলে বিশ্বাস ডান হাতি এই মিডল অর্ডারের।

বিজ্ঞাপন

বুধবার (২৫ মার্চ) সারাবাংলার সঙ্গে একান্তে আলাপকালে খোদ মিঠুনই একথা জানালেন।

মিঠুন বললেন, ‘আমার কাছে তামিম ভাই ফোন করেছেন। আর আমার কাছে যেহেতু ফোন আসছে অবশ্যই সবার কাছে ওনার ফোনই যাবে।’

বিজ্ঞাপন

তাহলে তো বিষয়টি পরিষ্কার যে, মহতী উদ্যোগটি চট্টলার খান পরিবারের সন্তানই নিয়েছেন। এবং এর পেছনে উদ্দেশ্য কী সেটা বুঝতে কারোরই বেগ পাওয়ার কথা নয়। কেননা শুরুতেই তা উল্লেখ করা করা হয়েছে।

তবুও মিঠুনের কাছে জানতে চাওয়া হলো এবং তিনিও জানাতে সংকোচ করলেন না। ‘উদ্দেশ্য হচ্ছে করোনা আক্রান্ত রোগি বা যারা দুস্থ ওদের জন্য। তবে টাকাটা কোথায় দেওয়া হবে ওই সিদ্ধান্ত এখনো হয়নি। তবে পরিস্থিতি বুঝে যাদের প্রয়োজন বেশি বা যাদের কাজে দেবে তাদের দেওয়া হবে, এরকম দেখে সিদ্ধান্ত নেয়া হবে। মূল বিষয় হলো, দেশের এই পরিস্থিতিতে সাহায্য করা উচিত সেটা চিন্তা করেই এই তহবিলটা করা।’

‘এটা ক্রিকেট বোর্ড বা অন্য কারো সিদ্ধান্ত না সম্পূর্ণই প্লেয়ারদের সিদ্ধান্ত। আমাদের সাথে ফোনে যোগাযোগ করা হয়েছে। তামিম ভাই আমাকে ফোন করে জানতে চেয়েছেন আমার মত কি? আমি মতামত দিয়েছি। এভাবেই সবাই সবার মত দিয়েছে। তাই তহবিলটি গঠন সম্ভব হয়েছে।’

প্রাণঘাতী করোনায় দেশের ঘোর সংঙ্কটে বাংলাদেশ ক্রিকেটারদের নেওয়া পদক্ষেপটি নি:সন্দেহে দৃষ্টান্তস্থাপনকারী। এবং সেজন্য তারা ধন্যবাদ পেতেই পারেন। আর মহতী উদ্যোগটির কারণে তামিম ইকবাল অবশ্যই বিশেষ ধন্যবাদ প্রার্থী।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন