বিজ্ঞাপন

টেকনিশিয়ানদের পাশে অনন্ত ও চলচ্চিত্র পরিবার

March 29, 2020 | 6:57 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সকল প্রকার চলচ্চিত্রের শুটিং বন্ধ রয়েছে গত ১৮ মার্চ থেকে।  যার কারণে চলচ্চিত্রের বিভিন্ন টেকনিশিয়ান বিশেষ করে যাদের মজুরি দৈনিক ভিত্তিতে হয়, তারা অনেক বেশি বিপাকে পড়েছেন। একজন প্রোডাকশন বয় সারাদিনে পারিশ্রমিক পেতেন ৮শ টাকা। সে টাকা দিয়ে তাকে বাবা-মা, বউ-বাচ্চা, ভাই-বোনকে দেখতে হতো। দেশের এ পরিস্থিতিতে তাদেরকে চলতে হচ্ছে কষ্ট করে। ঠিক এ সময় তাদের পাশে এসে দাঁড়ালেন নায়ক-প্রযোজক-পরিচালক অনন্ত জলিল ও চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সমন্বয়ে গঠিত ‘চলচ্চিত্র পরিবার’।

বিজ্ঞাপন

রবিবার(২৯ মার্চ) বিকাল ৩টায় এফডিসিতে সহযোগীতা সামগ্রী তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন অনন্ত জলিল, বর্ষা, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, সাধারণ সম্পাদক সামসুল আলম, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, পরিচালক অপূর্ব রানা প্রমুখ।

চলচ্চিত্রের বিভিন্ন সেক্টরের দুশ জন সহকারীর হাতে সহয়তা সামগ্রী দেওয়া। এতে ছিল ৫ কেজি চাল; লবণ, ডাল, চিনি ১ কেজি করে; ২টি সাবান, ২ কেজি আটা, ২০০ গ্রাম দুধ ও ২টি মাস্ক।

খোরশেদ আলম খসরু বলেন, ‘আমরা আপাতত এ কয়জনকে দিয়েছি। যাতে তারা সামনের কয়দিন ঠিকমত খেয়ে পড়ে সংসারটা চালাতে পারেন। আমাদের সংগঠনগুলো বিভিন্ন সদস্য এবং অনন্ত জলিল সাহেব এ কাজে আমাদের সহায়তা করেছেন। আমি সবার কাছে কৃতজ্ঞ।’

বিজ্ঞাপন

খসরু জানান, সরকারী নির্দেশনায় যদি ছুটি বা লকডাউনের সময় বাড়ানো হয় সেক্ষেত্রে এ সহায়তা অব্যাহত থাকবে।

অনন্ত জলিল এর আগে চলচ্চিত্র শিল্পী সমিতির অস্বচ্ছল সদস্যদেরকেও সহায়তা করেছেন।  তিনি বলেন, ‘সাধারণত মানুষ এ ধরনের পরিস্থিতিতে বাইরের মানুষকে সহায়তা করে। কিন্তু আমি মনে করি আগে নিজের ঘর থেকে শুরু করা উচিত। এর আগে আমার ইন্ডাস্ট্রির পাশের ৫শ পরিবার এবং বাসার পাশের ৫শ পরিবারকে সহায়তা করার চেষ্টা করেছি। আমরা সবাই আল্লাহর কাছে এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য দোয়া করবো।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন