বিজ্ঞাপন

ওয়ানডেতেও পাকিস্তানের অধিনায়ক বাবর

May 13, 2020 | 7:02 pm

স্পোর্টস ডেস্ক

গত অক্টোবর থেকে পাকিস্তানের ওয়ানডে অধিনায়কের চেয়ারটা ফাঁকাই ছিল। সরফরাজ আহমেদকে সরিয়ে দেওয়ার পর ওয়ানডের নেতা হিসেবে কাউকেই বেছে নেয়নি পাকিস্তান। এই সময়ে পাকিস্তান অবশ্য ওয়ানডেও খেলেনি। শোনা যাচ্ছিল, ওয়ানডে অধিনায়কত্বের ফাঁকা জায়গাটা বাবর আজমকে দিয়ে পূরণ করবে পাকিস্তান, হলোও তাই। টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজমের কাঁধেই তুলে দেওয়া হলো ওয়ানডের নেতৃত্বভার।

বিজ্ঞাপন

সরফরাজ আহমেদের জায়গায় গত বছর পাকিস্তানের টি-টোয়েন্টির নেতৃত্ব পেয়েছিলেন বাবর। সীমিত ওভারের দুই সংস্করণেই এখন পাকিস্তানের নেতা ২৫ বছর বয়সী তরুণ এই ব্যাটসম্যান। পাশাপাশি দেশটির টেস্ট অধিনায়ক আজহার আলীর অধিনায়কত্বের মেয়াদও বাড়ানো হয়েছে।

পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল হক মনে করছেন, বাবর-আজহার এবার নতুন করে দল পরিচালনার পরিকল্পনা সাজাতে পারবেন।

মিসবাহ বলেন, ‘আজহার আলী ও বাবর আজমকে অভিনন্দন জানাচ্ছি। এটি নিশ্চিতভাবেই সঠিক সিদ্ধান্ত নিজেদের দায়িত্বের ভবিষ্যৎ নিয়ে তারা নিশ্চয়তা ও স্বচ্ছতা পাবে এখন। আমি নিশ্চিত, তারা এখন সামনের দিকে তাকাবে এবং দল গোছানোর পরিকল্পনা করবে যেন প্রত্যাশিত পর্যায়ে পারফরম্যান্স ধরা দেয়।’

বিজ্ঞাপন

ওয়ানডেতে পাকিস্তানের ৩০তম অধিনায়ক হলেন বাবর। এর আগে সরফরাজ আহমেদ পাকিস্তানকে ৫০ ম্যাচে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন ২৮টিতে। তার নেতৃত্বে ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে পাকিস্তান।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন