বিজ্ঞাপন

বান্দরবান সদর ও রুমা উপজেলা রেড জোন, বুধবার দুপুর থেকে লকডাউন

June 9, 2020 | 6:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে বান্দরবান সদর ও রুমা উপজেলা এবং বান্দরবান পৌরসভা এলাকাকে রেড জোন ঘোষণা করেছে বান্দরবান জেলা প্রশাসন। এ কারণে বুধবার (১০ জুন) দুপুর ১২টা থেকে এই এলাকাগুলোকে লকডাউন কার্যকর করা হবে। এই সময়ের আগেই জনসাধারণকে প্রয়োজনীয় কেনাকাটা সেরে নেওয়ার অনুরোধ জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ জুন) দুপুরে বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন এসিব তথ্য জানান।

জেলা প্রশাসক বলেন, রেড জোন ঘোষিত এলাকায় কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারবে না। তবে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, চিকিৎসক, মানবিক সহায়তা বা ত্রাণ কার্যক্রম বাস্তবায়ন ও জরুরি ওষুধ সরবরাহে নিয়োজিত পরিবহন ছাড়াও চিকিৎসা উপকরণ, কৃষি উপকরণ ও পণ্যবাহী যানবাহন চলাচল করতে পারবে।

তিনি আরও জানান, জেলার অন্যান্য উপজেলার ক্ষেত্রে সংক্রমণের তীব্রতা বিবেচনা করে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় সিদ্ধান্ত নিয়ে জেলা ম্যাজিস্ট্রেটের অনুমতিসাপেক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তারা নিজ নিজ অধিক্ষেত্রে সম্পূর্ণ বা আংশিক এলাকা জোনিং ও লকডাউন করতে পারবেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ৬ জুন বান্দরবানের লামা উপজেলা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলাকে রেড জোন ঘোষণা করে স্বাস্থ্য মন্ত্রণালয়। পার্বত্য এই জেলাটিতে সংক্রমণ বৃদ্ধির প্রবণতা এসব ব্যবস্থা নেওয়া হচ্ছে। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে শিশুসহ ৬৩ জন।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন