বিজ্ঞাপন

অপুর্ণই রয়ে গেল সুশান্তের ৫০টি স্বপ্ন

June 15, 2020 | 4:01 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

স্বপ্ন দেখতেন একদিন প্লেন উড়াবেন তিনি। শুধু কি তাই- বাঁ হাতে ক্রিকেট খেলবেন, ট্রেনে চড়ে পুরো ইউরোপ ঘুরে বেড়াবেন, স্বপ্নের ইসরো বা নাসাতে ওয়ার্কশপ করাতে পাঠাবেন ১০০ জন বাচ্চাকে। এভাবে নিজের হাতে লিখে গিয়েছিলেন ৫০টি ইচ্ছের কথা। ২০১৯ এর সেপ্টেম্বর মাসে ৫০টি স্বপ্নের কথা পোস্ট করেছিলেন সুশান্ত। হাতে লেখা সেই পোস্টে ছিল সুশান্তের জীবনের নানা রকম স্বপ্ন। কিন্তু পূরণ হলনা কোনটাই- অপূরণীয় রেখে অকালেই চলে গেলেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত।

বিজ্ঞাপন

সুশান্তের সেই ৫০টি স্বপ্নের মধ্যে ছিল নিজের বই লেখার পরিকল্পনা। এছাড়াও তিনি কাজ করছিলেন নারীদের সেল্ফ ডিফেন্স ও যোগব্যায়াম শিখতে। পাশাপাশি বাচ্চাদের নাচ শেখানো, একজন চ্যাম্পিয়ন দাবাড়ুর সঙ্গে দাবা খেলা এবং একটি ল্যাম্বরগিনি গাড়ি কেনা। ধীরে ধীরে এগোচ্ছিলেন সেইসব স্বপ্নপুরণের দিকে। কিন্তু সবই অসম্পূর্ণ থেকে গেল।

রোববার নিজ ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। বয়স হয়েছিল মাত্র ৩৪ বছর। সাফল্যের শিখরে গিয়েও এভাবে কেউ আত্মহত্যার পথ বেছে নিতে পারে এই নিয়ে প্রশ্ন সবারই- যেখানে সুশান্তের জীবনে ছিল অনেক স্বপ্ন।

বিজ্ঞাপন

সুশান্তের মৃত্যু সংবাদ বিশ্বাস করতে পারছেন না টেনিস সুন্দরী সানিয়া মির্জা। তার সঙ্গে টেনিস খেলতে চেয়েছিলেন সুশান্ত। সেই ইচ্ছেপূরণের আগেই এভাবে চলে যাওয়াটা একটু বেশিই কষ্ট দিচ্ছে সানিয়াকে। তাই টুইটারে তিনি লিখেন, ‘সুশান্ত তুমি তো বলেছিলে একদিন আমার সঙ্গে টেনিস খেলবে। তুমি এত হাসিখুশি, প্রাণবন্ত ছিলে, যেখানে যেতে সেখানেই সবাইকে খুশি রাখতে পারতে। কখনও বুঝতেই দিতে না, এত কষ্ট তোমার। গোটা বিশ্ব তোমাকে মিস করবে। এটা লেখার সময়ও কেঁপে উঠছি আমি। হে বন্ধু ভাল থেকো’।

ভারতীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে সুশান্ত এর এক ঘনিষ্ঠ সূত্রের কথায় উল্লেখ করা হয়, ‘ও জীবন নিয়ে খুব পজিটিভ ছিল। গিটার শিখতে চাইতো সুশান্ত। জ্যোতির্বিদ্যা, ভলক্যানো ফটোগ্রাফি নিয়ে খুব আগ্রহ ছিল তার। হাতের লেখাও ছিল চমৎকার ছিল’।

বিজ্ঞাপন

সুশান্ত সিং রাজপুতের যাবতীয় প্রাইভেসি বজায় রাখতে সংবাদমাধ্যম ও স্যোশাল মিডিয়ার সবার কাছে অনুরোধ জানিয়ে তার টিমের পক্ষ থেকে একটি বার্তায় বলা হয়, ‘সত্যি বলতে যন্ত্রণা হচ্ছে যে সুশান্ত সিং রাজপুত আর আমাদের মধ্যে নেই। ওর অনুরাগীদের কাছে অনুরোধ রইল প্রার্থনা করার এবং ওর জীবন ছবি এবং যা যা কাজ তিনি করেছেন সেগুলিকে মনে রাখার’।

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন