বিজ্ঞাপন

পরিস্থিতি স্বাভাবিক হলেই নারী ফুটবলারদের ক্যাম্প

June 17, 2020 | 9:20 pm

অক্টোবরে মাঠে গড়ানোর কথা সাফ অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ। করোনাভাইরাসের কঠিন বাস্তবতা মোকাবিলা করে নির্ধারিত সময়ে টুর্নামেন্টগুলো শুরু হবে কিনা তা নিয়ে যথেষ্ট শঙ্কা থাকলেও মেয়েদের প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। দেশের করোনা পরিস্থিতি উন্নতি হলেই শুরু হবে নারী ফুটবলারদের ক্যাম্প।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুন) বাংলাদেশ মহিলা জাতীয় ফুটবল খেলোয়াড়দের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেছে বাফুফে মহিলা ফুটবল কমিটি। সভায় মহিলা ফুটবল কমিটির চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণের সঙ্গে যুক্ত ছিলেন প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন, সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু, মাহমুদা আক্তার অনন্যা, মহিলা দলের কর্মকর্তা সুইনু প্রু মারমা। বৈঠকে নারী ফুটবলারদের প্রস্তুত থাকতে বলার পাশাপাশি ক্যাম্প শুরু প্রসঙ্গে আলোচনা হয়েছে।

শিষ্যদের প্রয়োজনীয় নির্দেশনা দিতে হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলেছেন জাতীয় পুরুষ ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে। জেমি নির্দেশনা দেওয়া ও ফুটলারদের পর্যবেক্ষণের কাজ সারেন হোয়াটসঅ্যাপেই। দেখাদেখি নারী ফুটবলারদের নিয়েও একটা গ্রুপ খোলার সিদ্ধান্ত হয়েছে বৈঠকে। গ্রুপের মাধ্যমে নিয়মিত সবাইকে পর্যবেক্ষণে রাখা হবে।

শারীরীক ফিটনেস ধরে রাখার লক্ষ্যে খেলোয়াড়দের প্রতিদিনের দিক নির্দেশনা এবং নিউট্রেশনের ওপর গুরুত্ব দেওয়ার কথা বলা হয়েছে বৈঠকে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, কিছুদিন আগে নারী ফুটবল দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন ফিটনেস ধরে রাখতে খেলোয়াড়দের বাড়ির উঠানে হলেও অনুশীলনের নির্দেশনা দিয়েছিলেন। সেই মতে কাজও চালিয়ে যাচ্ছিলেন সাবিনা-মৌসুমী-মারিয়ারা।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন