বিজ্ঞাপন

রামোসে মুগ্ধ জিদান

June 25, 2020 | 4:26 pm

স্পোর্টস ডেস্ক

সার্জিও রামোস ‘সেন্টার ব্যাক’ শব্দটাতে আপত্তি তুলতেই পারেন। ম্যাচের একাদশ বা খেলার ট্যাকটিকস বোর্ডে রিয়াল মাদ্রিদ অধিনায়ককে সেন্টার ব্যাক হিসেবেই পরিচয় করে দেওয়া হয়। কিন্তু মনেপ্রাণে রামোস কী আসলেই তাই! বছর দুই ধরে স্প্যানিশ তারকা গোল করে চলেছেন স্ট্রাইকারদের সঙ্গে পাল্লা দিয়ে।

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমে গোল করেছিলেন ১১টি। এবার ইতোমধ্যেই ১০ গোল হয়ে গেছে। রিয়ালের অপর দুই স্ট্রাইকার ভিনিসিয়াস জুনিয়র ও লুকাস ভাসকেজ মিলেও এত গোল করতে পারেননি। গুরুত্বপূর্ণ সময়ে হেডে গোল করে বহুবার নায়ক হয়েছেন রামোস। ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর নিয়মিত পেনাল্টিও নিচ্ছেন। কাল ফ্রি-কিকে মন জয় করলেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক। রোনালদো ক্লাব ছাড়ার পর ফ্রি-কিক নিয়ে বিপাকেই পড়েছে রিয়াল। অন্যদের দ্বারা সেভাবে গোল পাচ্ছিল না ক্লাবটি। কাল রিয়াল মায়োর্কার বিপক্ষে ফ্রি-কিক নিতে এগিয়ে এসেছিলেন ডিফেন্ডার রামোস। তাতেই বাজিমাত!

ফ্রি-কিক থেকে দুর্দান্ত একটা গোলই যে করলেন ডিফেন্ডার রামোস। ডি-বক্সের ঠিক সামনে ফ্রি-কিক পেয়েছিল রিয়াল। রামোসের ডান পায়ের মাপা শট বাঁ পোস্টের ওপরের কোনা দিয়ে জালে জড়িয়ে যায়, কিছুই করার ছিল না প্রতিপক্ষ গোলরক্ষকের। রামোসের দুর্দান্ত এই গোলে ৫২৮ দিন পর ফ্রি-কিক থেকে গোল পেয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। অধিনায়কের এমন প্রচেষ্টায় যারপরানাই খুশি রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।

রামোস অনুশীলনে ফ্রি-কিক নিয়ে অনেক কষ্ট করেছেন বলে জানালেন জিদান, ‘তার গোল নিয়ে আমি রোমাঞ্চিত, এটি গুরুত্বপূর্ণ ছিল। সে আমাদের অধিনায়ক, আমাদের নেতা। ডিফেন্সে সে আরও একবার সুর বেঁধে দিয়েছে এবং অন্য প্রান্তে গিয়েও। তার গোলটি নিয়ে আমি খুবই খুশি। ফ্রি-কিক নিয়ে সে কাজ করছে। তার জন্য এটি তাই তৃপ্তিদায়ক, আমাদের জন্যও।’

বিজ্ঞাপন

কদিন আগে রামোসের রিয়াল মাদ্রিদ ছাড়ার আলোচনা শোনা যাচ্ছিল। জিদান বলছেন ক্যারিয়ারের শেষ অবদি রিয়ালে থাকা দরকার রামোসের, ‘সার্জিও এখানকার আপন একজন। অনেক বছর ধরে সে এখানে আছে এবং ওর উচিত, এখানে থেকেই অবসরে যাওয়া। আমি এটিই মনে করি এবং এই ভাবনায় অটল থাকব।’

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন